• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১, ০৮:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২১, ০৮:৫৭ পিএম

হাতিরঝিলের দায়িত্ব চান মেয়র

হাতিরঝিলের দায়িত্ব চান মেয়র

হাতিরঝিলের রক্ষণাবেক্ষণের পুরো দায়িত্ব ডিএনসিসিকে বুঝিয়ে দিতে ঢাকা ওয়াসার প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মগবাজার মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহীদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকায় চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে এসে তিনি এই আহ্বান জানান।

মেয়র বলেন, "জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।"

আতিকুল ইসলাম বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।

ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে এবং এটি চলমান রয়েছে বলেও জানান আতিকুল ইসলাম।

হাউজিং প্রতিষ্ঠানগুলোর কাজের কারণে যেন নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোনো ধরনের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হাউজিং প্রতিঢঠানগুলোকে পরামর্শ দেন মেয়র।

এই বছরের শুরুর দিকে ঢাকার খালের দায়িত্ব বুঝে নেয় ঢাকার দুই সিটি করপোরেশন। এরপরই খালগুলোতে পানির স্বাভাবিক প্রবাহ ফিরিয়ে আনার কাজ চলছে।