• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৪:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ০৪:৫০ পিএম

‘বিষোদগারের রাজনীতি পরিহারে ব্যর্থ বিএনপি’

‘বিষোদগারের রাজনীতি পরিহারে ব্যর্থ বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় খালেদা জিয়া কারাগারের বাইরে ঈদ উদযাপন করেছেন, কিন্তু ঈদের দিনও বিষোদগারের রাজনীতি পরিহারে ব্যর্থ হয়েছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

শনিবার (১৫ মে) দুপুরে রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ড. হাছান ঈদের দিন জিয়ার মাজারে মির্জা ফখরুলের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “অত্যন্ত দুঃখজনক যে বিএনপি এবং তাদের মহাসচিব পবিত্র ঈদের দিনও হীন রাজনৈতিক বক্তব্য থেকে বেরিয়ে আসতে পারেননি, বিষোদগারের রাজনীতিটা অব্যাহত রেখেছেন।”

দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারেই খালেদা জিয়ার ঈদ উদযাপন করার কথা উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মহানুভবতায় শাস্তি স্থগিত রেখে তাকে কারাগার থেকে মুক্তি দিয়েছেন। তার তো হাসপাতাল নয় কারাগারেই ঈদ করার কথা। এজন্য বিএনপির উচিত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো।”

‘গত ১২ বছর ধরে বিএনপির ঈদ নেই’ বিএনপির এমন মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, “আসলে, মির্জা ফখরুল সাহেব হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছেন। জনগণ গত ১০ বছর ধরে যে উদ্দীপনায় ঈদ উদযাপন করেছে, তা অভাবনীয়।”

করোনা মহামারি বিষয়ে সরকারের সমালোচনা করে মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, “সরকারের ঠিক নীতির কারণেই ভারত, নেপালসহ প্রতিবেশী দেশগুলোর তুলনায় বাংলাদেশের পরিস্থিতি অনেক ভালো। মানুষের জীবন ও জীবিকাকে সমন্বয় করে সরকার যেসব সিদ্ধান্ত নিয়েছে, তার কারণেই করোনা যেমন নিয়ন্ত্রণে রয়েছে, হাহাকারও নেই।” (বাসস)