• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০১:০৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০২১, ০৭:০৪ পিএম

১০ দিন পর পরিবারের কাছে ফিরল সেই ৩ কলেজছাত্রী

১০ দিন পর পরিবারের কাছে ফিরল সেই ৩ কলেজছাত্রী
ফাইল ফটো

রাজধানীর পল্লবী থেকে নিখোঁজের ১০ দিন পর পরিবারের কাছে ফিরল সেই তিন কলেজছাত্রী। এই তথ্য জানান মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সজিব খান।

শনিবার (৯ অক্টোবর) ওই তিন কলেজছাত্রীকে তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে আদালতে হাজির করেন উপপরিদর্শক সজিব খান। পরে নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি রেকর্ডের আবেদন করেন তিনি।

পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর পরিবারের জিম্মায় ওদের দেয়ার আদেশ দেন তিনি।

এর আগে গত বুধবার ভোরে মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে ওই তিন ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব। পরে তাদের তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়।

এ ঘটনায় চারজনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে একজন মেয়ে রয়েছেন। গ্রেফতার ব্যক্তিরা হলেন— তরিকুল্লাহ, রকিবুল্লাহ, জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ ও শরফুদ্দিন আহম্মেদ অয়ন।

তারা মানবপাচার চক্রের সদস্য বলে অভিযোগ রয়েছে।

এর আগে ৩ অক্টোবর রাতে বাদী হয়ে পল্লবী থানায় মামলা করেন নিখোঁজ এক শিক্ষার্থীর বোন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা করেন তিনি।

নিখোঁজ তিন কলেজছাত্রী একে অপরের বান্ধবী। এ ঘটনায় তাদের একজনের মা গত ১ অক্টোবর পল্লবী থানায় লিখিত অভিযোগ করেন। গত ৩০ সেপ্টেম্বর সকালে ওই তিন কলেজছাত্রী নিজেদের বাসা থেকে টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও শিক্ষা সনদ নিয়ে বের হয়। পরে আর ফিরে আসেনি।

জাগরণ/এসএসকে