• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২, ২০২২, ০৮:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০২২, ০৮:২৭ পিএম

পাকিস্তানের সংবাদমাধ্যমে শেখ হাসিনার প্রশংসা

পাকিস্তানের সংবাদমাধ্যমে শেখ হাসিনার প্রশংসা

পাকিস্তানের শিক্ষাবিদ, গবেষক ও আন্তর্জাতিক বিশ্লেষক ড. মালিকা-ই-আবিদা খাত্তাক দেশটির সংবাদমাধ্যম ডেইলি টাইমসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছে। তিনি এক নিবন্ধে পদ্মা সেতু নির্মাণে শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তের কথা তুলে ধরেন।

‘বাংলাদেশের পদ্মা সেতুর গল্প: সেতুর চেয়েও বেশি কিছু?’ শীর্ষক ওই নিবন্ধে তিনি তুলেছেন নানা চ্যালেঞ্জ থেকে শুরু করে পদ্মা সেতু নির্মাণের আদ্যোপান্ত।

ওই নিবন্ধে তিনি বলেছেন, পদ্মা সেতুর মতো অবকাঠামো নির্মাণ করে বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে দৃষ্টান্ত স্থাপনের পাশাপাশি আত্মবিশ্বাস ও দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। সেতুর নির্মাণে যে ষড়যন্ত্র ছড়িয়ে পড়ে তিনি তা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করেছেন। পদ্মা সেতু শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের স্বাক্ষর বহন করছে। তার শাসনামলে বাংলাদেশের সক্ষমতা আরও একবার জানার সুযোগ পেল বিশ্ব।

ওই নিবন্ধে আরও বলা হয়েছে, পদ্মা সেতুর কাজ প্রায় শেষের দিকে। বিশ্ব ব্যাংক দুর্নীতির মিথ্যা অভিযোগ এনেছিল তা প্রত্যাহার করে নিয়েছে। অন্যান্য দাতারাও একই পথ অনুসরণ করেছে। বিশ্বব্যাংক ও দাতারা মুখ ফিরিয়ে নেওয়ায় এক সময় পদ্মা সেতুর ভবিষ্যৎ ও সেতুর নির্মাণকাজ অনিশ্চিত হয়ে পড়েছিল। তখন সমালোচকেরা তাচ্ছিল্য প্রকাশ করেছিল।

ওই নিবন্ধে আরও বলা হয়, করোনা মহামারী শুরু হলেও পুরোদমে চলেছে সেতুর নির্মাণ কাজ। শেখ হাসিনার অদম্য ইচ্ছা শক্তিতে সেতুর কাজ একদিনের জন্যও বন্ধ হয়নি। সবাই যখন দেখল শেখ হাসিনার নেতৃত্বে সেতুর কাজ এগিয়ে যাচ্ছে, তখন কিছু অসাধু ও ষড়যন্ত্রকারী গুজব ছড়াতে থাকে।