• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৯:৫৩ পিএম

স্থায়ী কমিটির সভাপতি হলেন শাজাহান খান, আফসারুল আমীন

স্থায়ী কমিটির সভাপতি হলেন শাজাহান খান, আফসারুল আমীন


একাদশ জাতীয় সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে।এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে আফসারুল আমীনকে।

আজ মঙ্গলবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কমিটি গঠন করেন। এছাড়া আরও তিনটি কমিটি গঠন করা হয়। এ নিয়ে মোট ১০টি সংসদীয় কমিটি গঠন করা হলো।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা হলেন- মন্ত্রী আ খ ম মোজাম্মেল হক, আবুল হাসনাত আবদুল্লাহ, মঈন উদ্দীন খান বাদল, রাজি উদ্দিন রাজু, মেজর (অব.) রফিকুল ইসলাম, এবি তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশিদ, এ কে এম রহমতউল্লাহ ও ওয়ারেসাত হোসেন বেলাল।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে আফসারুল আমীনকে। এ কমিটির সদস্যরা হলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, আবদুস কুদ্দুস, এ কে এম মাজাহারুল কামাল, ফজলে হোসেন বাদশা, আবদুস সোবহান মিয়া, এম এ মতিন, গোলাম কিবরিয়া টিপু ও মাহী বদরুদ্দোজা চৌধুরী (মাহী বি. চৌধুরী)।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে। 

এই কমিটির সদস্যরা হলেন মন্ত্রী হাছান মাহমুদ, আনোয়ার হোসেন, মোজাম্মেল হোসেন, দীপঙ্কর তালুকদার, নাজিম উদ্দীন আহমেদ, জাফর আলম, রেজাউল করিম বাবলু।

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমকে। 

এ কমিটির সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, মাজহারুল হক প্রধান, রঞ্জিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আবদুল লতিফ, সামিল উদ্দীন আহমেদ শিমুল, আসলাম হোসেন ও এ কে এম শাহজাদা।

মা আ/আরআই