• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ০৩:০০ পিএম

সাংবাদিকদের ঐক্যহীনতায় সাগর-রুনির বিচার বিলম্বিত

সাংবাদিকদের ঐক্যহীনতায় সাগর-রুনির বিচার বিলম্বিত
ডিআরইউর সামনে সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করছেন সংগঠনের কর্মকর্তারা- ছবি: জাগরণ


সাংবাদিকদের মধ্যে ঐক্যহীনতার কারণে সাগর-রুনির হত্যার বিলম্বিত হচ্ছে বলে জানিয়েছেন রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন। সোমবার (১১ ফেব্রুয়ারি) ডিআরইউর সামনে সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশে একথা বলেন তিনি। প্রতিবাদ সভা শেষে সংগঠনের কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি দেন।

বক্তব্যে ইলিয়াস বলেন, দীর্ঘদিনেও সাগর-রুনি হত্যার বিচার হয়নি। আমরা শুধু সাগর-রুনি নয়, প্রতিটি গণমাধ্যম কর্মীর ওপর হামলার বিচার চাই। সাংবাদিক সমাজকে নিয়েই সব সময় মাঠে থাকতে চাই।

বক্তব্যে তিনি আরো বলেন, দেশের বহুল আলোচিত এই হত্যাকাণ্ডের বিচার আমরা পাইনি। অথচ হত্যাকাণ্ডের পর পরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ২৪ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার করা হবে। কিন্তু আজ পর্যন্ত এ হত্যাকাণ্ডের প্রতিবেদন প্রকাশ করা হয়নি। চলতি মাসের ১৮ তারিখে প্রতিবেদন দেওয়ার কথা। আমরা ওইদিনের অপেক্ষায় থাকবো। এরপরই প্রতিবেদন প্রকাশে কোনো অজুহাত হলে সাংবাদিক সমাজকে নিয়ে আন্দোলনে যাওয়া হবে।

ডিআরইউ সভাপতি বলেন, দেশের প্রধানমন্ত্রী মানবতাবাদী, তিনি অন্যায়কে প্রশ্রয় দেন না। আমার মনে হয় আলোচিত এই হত্যাকাণ্ড নিয়ে উনাকে ভুল বোঝানো হয়েছে। আমরা আশা করবো প্রধানমন্ত্রী তার বিশ্বস্ত লোক দিয়ে এই হত্যাকাণ্ডের বিষয়ে খোঁজ নেবেন। তাহলে হয়তো আমরা আমাদের সহকর্মীদের হত্যার বিচার পাবো।

এ প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাবেক প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিম মোহাম্মদ, মশিয়ুর রহমান, মতলু মল্লিক। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় সংগঠনের কর্মকর্তা ছাড়াও অন্যান্য গণমাধ্যম কর্মীরা এবং সদস্যরাও উপস্থিত ছিলেন  ।

এইচ এম/ টিএফ