• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০২:২৭ পিএম

সিটিটিসির ভবন থেকে পড়ে আহত জঙ্গি হাসপাতালে

সিটিটিসির ভবন থেকে পড়ে আহত জঙ্গি হাসপাতালে
ছবি: ফাইল ফটো

 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) ছয় তলা ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছে শেখ গোলাম হোসেন মিলাদ নামে এক জঙ্গি সদস্য। তাকে মামলার বিষয়ে কারাগার থেকে রাজধানীর  মিন্টোরোডের ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে আনা হয়েছিলো।
 
মিলাদ পালিয়ে যেতে না আত্মহত্যা করতে ভবন থেকে লাফিয়ে পড়েছে, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোয়েন্দা হেফাজতে রেখে তার চিকিৎসা চলছে। সে পুলিশ রিমান্ডে ছিলো।

গোয়েন্দা সূত্র বলেছে, সোমবার (১৮ ফেব্রুয়ারি) মিন্টো রোডে এই ঘটনা ঘটলেও গোয়েন্দারা বিষয়টি গোপন রাখছিলো। এর আগে তাকে প্রাইভেট একটি হাসপাতাল থেকে গতকাল সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে বিষয়টি প্রকাশ পায়। বর্তমানে চিকিৎসাধীন মিলাদ আশঙ্কামুক্ত। ২৬ বছর বয়সী এই যুবক নব্য জেএমবির সদস্য বলে জানিয়েছে পুলিশ। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিলো।

সিটিটিসি সূত্র জানায়, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা পরিকল্পনার অভিযোগে গত ১৫ ফেব্রুয়ারি ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকা থেকে মিলাদকে গ্রেফতার করে সিটিটিসির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয় সিটিটিসি।

সিটিটিসির প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদ চলাকালে গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মিলাদ ছয় তলা থেকে হঠাৎ লাফ দিয়ে ভাবনের বাইরে পড়ে। কিন্তু বিদ্যুতের তারে লেগে নিচে একটি গাড়ির ছাদের ওপর পড়ায় সে প্রাণে বেঁচে যায়।জিজ্ঞাসাবাদ শেষে আজ  মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করার কথা ছিলো।

পুলিশ সূত্রে জানা যায়, সড়কের পাশে সিটিটিসির ভবনের মাঝামাঝি অংশে বারান্দার সঙ্গে কাচের স্কাইডিং ডোর আছে। ঘটনার সময় ছয় তলায় খোলা ওই কাচের অংশ দিয়ে মিলাদ লাফিয়ে পড়ে। মনিরুল ইসলাম বলেন, পুলিশ হেফাজতে থাকা অবস্থায় পালানোর চেষ্টার জন্য তার বিরুদ্ধে পুলিশ আইনের ২২৪ ধারায় আরেকটি মামলা দায়ের হয়েছে। 

এইচ এম/বিএস