• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৭, ২০১৯, ০১:০২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৭, ২০১৯, ০৮:২৬ পিএম

মহাসচিব হিসেবে ফখরুল ব্যর্থ : তথ্যমন্ত্রী

মহাসচিব হিসেবে ফখরুল ব্যর্থ : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার পরিচালনায় আওয়ামী লীগ ব্যর্থ হয়নি, বরং বিএনপির মহাসচিব হিসেবে সম্পূর্ণ ব্যর্থ ফখরুল। তার উচিৎ বিএনপিকে ব্যর্থতার বেড়াজাল থেকে বের করে আনা।

বুধবার (২৭ মার্চ) দুপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে (পিআইবি)  বাসসের সাংবাদিকদের জন্য আয়োজিত কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার বিএনপি মহাসচিব জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ বলে মন্তব্য করেন।  

এর প্রেক্ষিতে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব সম্পর্কে আমার উচ্চ ধারণা ছিল। তাকে বিচক্ষণ বলেই জানতাম। অবাক হই তার অন্ধত্বে! আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ কতটা এগিয়েছে তা তাদের চোখে পড়ে না। বিশ্বের সবাই অবাক বাংলাদেশের সাফল্যে। পাকিস্তানের প্রধানমন্ত্রীও বাংলাদেশের সফল্যের প্রসংশা করেছেন। প্রসংশা করেছে জাতিসংঘ। নিম্ন আয়ের দেশ থেকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়, তা চোখে পড়ে না বিএনপির।  

তিনি বলেন, আমি বিএনপি মহাসচিবকে স্পষ্ট করে বলতে চাই, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়নি, বরং আপনি বিএনপির মহাসচিব হিসেবে ব্যর্থ হয়েছেন। এ থেকে বের হয়ে আশুন। 

এর আগে তথ্যমন্ত্রী বাসস এর মফস্বল সাংবাদিকদের জন্য আয়োজিত কর্মশালা উদ্বোধন করেন। 

এমএম/এএস