• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ০৩:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০১৯, ০২:০৯ এএম

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা শুরু

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা শুরু
বিএসএমএমইউ হাসপাতালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া -ছবি : জাগরণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ৬২১ নং কেবিনে খালেদা জিয়ার চিকিৎসা শুরু করা হয়েছে। আগের মেডিকেল বোর্ডের পরামর্শ নিয়েই চিকিৎসকগণ তার পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন। বিএসএমএমইউর চিকিৎসক ডা.মামুন বিষয়টি জাগরণকে নিশ্চিত করেছেন।

সোমবার (১ এপ্রিল) দুপুর ২টার দিকে চিকিৎসা দিতে ডা.মামুন ও ডা. রিফাত জাহান কেবিনে গিয়ে খালেদা জিয়ার রক্তচাপ, তাপমাত্রা, হার্টবিট পরীক্ষা করেন। তবে এ বিষয়ে তারা বিশেষ কিছু জানাননি।

এর আগে দুপুর ২টা ১০ মিনিটে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ আতিকুল হকের অধীনে খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়। দুপুর আড়াইটার দিকে অধ্যাপক সৈয়দ আতিকুল হকের নেতৃত্বে ডা. জিলান মিয়া, ডা. শামিম আহমেদ, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম মাহবুবুল আলম খালেদা জিয়ার কেবিনে গিয়ে তার পরীক্ষা-নিরীক্ষার কার্যক্রম শুরু করেন।

খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি এবং তার চিকিৎসার বিষয় নিয়ে কিছুক্ষণের মধ্যেই সংবাদ সম্মেলনে ব্রিফিং করবেন বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহাবুবুল আলম।

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার স্থানান্তরকে ঘিরে নিরাপত্তা জোরাদার -ছবি : জাগরণ

এদিকে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়াকে স্থানান্তর ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে হাসপাতাল ও তার আশপাশের এলাকায়।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার উপ পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হাসান বলেন, খালেদা জিয়ার নিরাপত্তা দিতে রুটিন মাফিক গোয়েন্দা,পুলিশ ও আনসার সদস্যরা রয়েছে। তাকে আনার সময় যারা বাড়তি নিরাপত্তা দিয়েছিলেন সেই সব অতিরিক্ত গোয়েন্দা, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রত্যাহার করা হয়েছে।

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার স্থানান্তরকে ঘিরে হাসপাতালের আশপাশে নিরাপত্তা জোরাদার -ছবি : জাগরণ

তিনি আরও বলেন, নাজিম উদ্দিন রোডের কারাগার থেকে বিশেষ নিরাপত্তা দিয়ে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালের কেবিনে আনা হয়েছে। এরই মধ্যে সকল নিরাপত্তার আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে। রুটিন মাফিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খালেদা জিয়ার নিরাপত্তা দেবে।

এইচএম/এএস