• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৫, ২০১৯, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৫, ২০১৯, ০৫:০৭ পিএম

গ্যাসের মূল্য বৃদ্ধি 

অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ খুলল : রিজভী

অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ খুলল : রিজভী
গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল - ছবি : জাগরণ

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে স্বল্প আয়ের সাধারণ মানুষ এখন দিশেহারা। আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সরকারি দলের লোকজনের জন্য অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ উদ্ভাবিত হলো। 

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শুক্রবার (৫ জুলাই) রাজধানীতে বিক্ষোভ মিছিল করে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী একথা বলেন।

বেলা আড়াইটার দিকে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিজয়নগরে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে অংশ নেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির র্ভুঁইয়া জুয়েল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, মহানগর দক্ষিণ সভাপতি এসএম জিলানী, উত্তর সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণ সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ কয়েকশ নেতাকর্মী।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গ্যাসের মূল্য বৃদ্ধি সবাইকে মেনে নেয়ার কথা বলেছেন। তাহলে কি তার বক্তব্য অনুযায়ী মধ্যরাতের নির্বাচন মেনে নিতে হবে? গুম-খুন-অপহরণ-বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, নারী ও শিশু নির্যাতনসহ সকল অন্যায়-অপকর্ম মেনে নিতে হবে? বিদ্যুৎ ও গ্যাস সেক্টরে সরকারি দলের লোকদের চুরি, লুটপাট ও দুর্নীতি মেনে নিতে হবে ? 

তিনি বলেন, এখন নতুন সূর্য উঠেছে। অবৈধ সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে জনগণ এখন সোচ্চার হয়ে উঠেছে। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সম্পূর্ণ নির্দোষ বিএনপি চেয়ারপারসনকে কারামুক্ত করতে জনগণ এখন নতুন সূর্যের আলোয় রাজপথ উত্তাল করতে এগিয়ে আসছে।  

রিজভী আরও বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে স্বল্প আয়ের সাধারণ মানুষ এখন দিশেহারা। আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সরকারি দলের লোকজনদের জন্য অবৈধ অর্থ উপার্জনের আরও একটি পথ উদ্ভাবিত হলো। আমি আবারও বিএনপির পক্ষ থেকে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করছি, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।  

টিএস/এফসি

আরও পড়ুন