• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৫, ২০১৯, ০৫:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৫, ২০১৯, ০৫:৪৩ পিএম

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে মতবিনিময়

৭ জুলাই হরতালে মাঠে থাকবে ন্যাপ 

৭ জুলাই হরতালে মাঠে থাকবে ন্যাপ 
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকের সঙ্গে তোপখানার কার্যালয়ে বাংলাদেশ ন্যাপ নেতাদের সাক্ষাৎ - ছবি : জাগরণ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা ৭ জুলাইয়ের হরতালে মাঠে থাকার ঘোষণা দিয়েছে সরকারঘনিষ্ঠ ডা. বি চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাপ। 

শুক্রবার (৫ জুলাই) বিপ্লবী ওয়ার্কার্স পাটির সঙ্গে ন্যাপের মতবিনিময়কালে হরতালে মাঠে থাকার এ প্রতিশ্রুতি ঘোষণা করেন ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া। এ সময় তিনি গ্যাসের অযৌক্তিক মূল্য বাড়ানোর প্রতিবাদে বাম জোটের শান্তিপূর্ণ হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আমরা সর্বস্তরের জনগণকে এই আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

বাম গণতান্ত্রিক জোটের অন্যতম শরিক বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকের সঙ্গে তোপখানার কার্যালয়ে সাক্ষাৎ করে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির পক্ষ থেকে  হরতালের সমর্থন জানিয়ে বার্তা পৌঁছে দেন ন্যাপ মহাসচিব। 

ন্যাপ মহাসচিব বলেন, সমগ্র জাতি গভীরভাবে লক্ষ করছে সরকার এবারে ৯ হাজার কোটি টাকা জনগণের পকেট থেকে নেয়ার টার্গেট নিয়েছে গ্যাসের মূল্য বৃদ্ধি করে। গ্যাসের মূল্য বৃদ্ধি হলে এটি সরাসরি সাধারণ মানুষের ওপর প্রভাব পড়ে। নিত্য প্রয়োজনীয় পণ্যের ওপর প্রভাব পড়ে। গরিব-মধ্যবিত্ত পরিবারের জন্য নাভিশ্বাস হয়ে ওঠে। বাংলাদেশের জ্বালানি খাতের দুর্নীতি নিয়ে আমরা সবাই অবগত। লুটপাট চলছে সর্বত্রই। কিন্তু জ্বালানি একেবারে হরিলুট চলছে। অথচ স্থল এবং সমুদ্রবক্ষে গ্যাস খনি নিয়ে কোনো গবেষণা নেই। নতুন করে গ্যাস উত্তোলনের কোনো চেষ্টা নেই।

এসময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক হরতালে ন্যাপের সমর্থনকে স্বাগত জানিয়ে বলেন, দেশ আমাদের সকলের। সকলের অবস্থান থেকেই দেশের পক্ষে, দেশের মানুষের পক্ষে কাজ করতে হবে। তিনি হরতালের দিন বাংলাদেশ ন্যাপসহ সকল গণতান্ত্রিক-দেশপ্রেমিক-প্রগতিশীল শক্তিকে রাজপথে অবস্থান নেয়ার আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, মুক্তিযোদ্ধা মো. শাহ আলম প্রমুখ।

টিএস/ এফসি

আরও পড়ুন