• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০২:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০২:১০ পিএম

খালেদা জিয়ার জামিনে বাধা দিচ্ছেন প্রধানমন্ত্রী নিজেই: রিজভী

জাগরণ প্রতিবেদক
খালেদা জিয়ার জামিনে বাধা দিচ্ছেন প্রধানমন্ত্রী নিজেই: রিজভী


বর্তমান সরকার তথাকথিত উন্নয়নের ফাঁপড়বাজির মাধ্যমে সাধারণ জনগণকে ধোঁকা দিয়ে জোর করে ক্ষমতার মসনদ দখল করে স্বৈরশাসন চালাচ্ছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রে প্রতিষ্ঠা করা হয়েছে গোষ্ঠীশাসনতন্ত্র বা অলিগোর্কি।

তিনি অভিযোগ করেন, ক্ষমতা নিরুপদ্রব রাখতে তিনবারের নির্বাচিত জনপ্রিয় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারারূদ্ধ রাখা হয়েছে। গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে জামিনে বাধা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই। 

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, ‘গত পরশু দিন আওয়ামী নেতা মাহবুব-উল আলম হানিফ বলেছেন-বিএনপি আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করতে পারবে না। এই কথায় প্রমাণিত হয় যে, প্রধানমন্ত্রীর ইচ্ছার কারণেই বেগম খালেদা জিয়া কারাবন্দি। এ দেশের মুক্তিকামী জনগণের আশাস্থল দেশনায়ক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রহমানকে সাজানো মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে। বিচার বিভাগসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দলীয় ক্যাডারদের নিয়োগ দিয়ে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়েছে। গণতন্ত্রের অভাবে শাসন কাঠামো ভেঙে পড়েছে। বাস্তবে জনগণের কোনো উন্নয়ন হচ্ছে না।’
 
টিএস/আরআই

আরও পড়ুন

Islami Bank