• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৩:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৫:২৬ পিএম

সরকারের উদ্দেশে ফখরুল

এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন

এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি না দিলে সরকারের বিরুদ্ধে জোরালো আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করুন। না হলে তীব্র গণআন্দোলন গড়ে তোলা হবে। 

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে শেরেবাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সদস্য কারামুক্ত বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল কারামুক্তি উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানান। গত ১১ জুলাই তিনি জামিনে মুক্তি পান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ এখানে আমাদের দলের প্রতিষ্ঠাতার মাজারে শপথ নিয়েছি, খালেদা জিয়ার মুক্তির জন্য সব রকমের আন্দোলন বেগবান করব এবং তাকে ও আটক অন্য নেতাকর্মীদের মুক্ত করতে এবং মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য কঠোর আন্দোলন গড়ে তুলব। 

মির্জা ফখরুল অভিযোগ করেন, বানোয়াট কাল্পনিক মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের মামলায় বেআইনিভাবে খালেদা জিয়াকে ১৮ মাস ধরে আটক করে রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ। এই অসুস্থ অবস্থায় তাকে সঠিক চিকিৎসা পর্যন্ত দেয়া হচ্ছে না। 

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, এখনও সময় আছে, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দিন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করুন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী। 

টিএস/ এফসি

আরও পড়ুন