• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৫, ২০১৯, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৫, ২০১৯, ১২:৩৯ পিএম

‘খালেদা জিয়া প্যারোল চাইলে সরকার দেখবে’

‘খালেদা জিয়া প্যারোল চাইলে সরকার দেখবে’
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

বিএনপি নেত্রী খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইলে সরকার দেখবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে সরকার প্রথম দেখবে তিনি প্যারোলে মুক্তি চেয়েছেন কিনা? তাছাড়া প্যারোলের কতগুলো নিয়ম আছে। আর কি অবস্থায় প্যারোলে মুক্তি চাইতে পারে সেটাও জানার বিষয়। সেক্ষেত্রে সেটা যদি না থাকে তাহলে প্যারোলে মুক্তি কিভাবে দেয়া যাবে? 

শুক্রবার (৫ জুলাই) দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেন।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও হাইকোর্টের পর্যবেক্ষণ নিয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় হত্যাকাণ্ডের বিচার করবে এটা তো দাবি করে না। আর ‘এনকাউন্টার’ আর ‘ক্রসফায়ার’ তো এক কথা নয়। হাইকোর্ট যে পর্যবেক্ষণ দিয়েছে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রী নিজেই বক্তব্য দিয়েছেন। ওই হত্যাকাণ্ডের (বরগুনার নয়ন বন্ড) সঙ্গে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কোনো যোগসূত্র আছে সেটা তো স্বরাষ্ট্র মন্ত্রীর বক্তব্য থেকে কেউ পায়নি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও দলের কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন। 


এএইচএস/টিএফ

আরও পড়ুন