• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৬:২৫ পিএম

স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী আগামীকাল শনিবার (২৭ জুলাই)। দিবসটি উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা, ফাতেহা পাঠসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের এই দিনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয়।

সংগঠনের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কর্যালয়সহ সারা দেশের কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ এবং সকাল ১১টায় বঙ্গবন্ধু ভবনের সামনে থেকে শোভাযাত্রা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে ‍উপস্থিত থেকে এ শোভাযাত্রার উদ্বোধন করবেন।

এদিন সকাল ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়, জেলা, মহানগর, উপজেলা, ওয়ার্ডসহ সব শাখার দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। গোপালগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগ ঐ টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন করবে। পরে জাতির জনকের আত্মার মাগফিরাত কামনায় সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হবে। সকাল ১১ টায় গোপালগঞ্জ শহরে শোভাযাত্রা বের করা হবে। দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও আনন্দ মিছিল, মিলন মেলা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া, জাতির জনকের ঐতিহাসিক ভাষণের রেকর্ড বাজানো হবে।  

এদিকে সংগঠনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী উপলক্ষে শুক্রবার সন্ধ্যা থেকেই রাজধানীর উত্তর ও দক্ষিণের প্রতিটি ওয়ার্ড ও থানা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়গুলোয় আলোকসজ্জা করা হয়েছে। 

এএইচএস/এফসি

আরও পড়ুন