• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ০৫:৪৬ পিএম

নিধন নয়, মশার ঘুমের ওষুধ এনেছে সিটি করপোরেশন: রিজভী

জাগরণ প্রতিবেদক
নিধন নয়, মশার ঘুমের ওষুধ এনেছে সিটি করপোরেশন: রিজভী
ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ

ডেঙ্গু নিধন নয়, মশার ঘুমের ওষুধ এনেছে সিটি করপোরেশন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) বেইলি রোড়ে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস নেতাকর্মীদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি অভিযোগ করেন, ডেঙ্গু রোগ প্রতিরোধ ব্যবস্থায় বর্তমান আওয়ামী লীগ সরকার উদাসীন। গণবিরোধী সরকার ডেঙ্গু প্রতিরোধে সমন্বিত উদ্যোগ নেয়নি বরং এখনও মানুষের জীবন-মৃত্যু নিয়ে খেলা করছে। 

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলছেন- ডেঙ্গুর জন্যে যথেষ্ট ব্যবস্থা নিয়েছেন। কী ব্যবস্থা নিয়েছেন? আপনার সিটি করপোরেশন কী ব্যবস্থা নিয়েছে? সিটি করপোরেশন তো এখানে অনেক ধরনের কথা বলেছে। কারণ তাদের ফাইট করার জন্য মশা মারার যে ওষুধগুলো দরকার সেটা ছিলো না।

রাজধানীর বেইলি রোডে জাসাসের উদ্যোগে ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করছেন রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ 

তিনি বলেন, সিটি করপোরেশন কোটি কোটি টাকা দিয়ে যে ওষুধ নিয়ে এসেছে সেটা হচ্ছে- মশার ঘুমের ওষুধ, মশা কিছুক্ষণ ঘুমিয়ে থাকবে শান্তির মধ্যে। প্রকৃতপক্ষে মশা নির্মূল হবে, নিধন হবে সেই ওষুধ নেয়নি।

ডেঙ্গু নিয়ে গণমাধ্যম আতঙ্ক ছড়াচ্ছে সরকার প্রধানের এ রকম বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, যারা ব্যর্থ হয় তাদের মিথ্যার আশ্রয় নিতে হয়, যারা জনকল্যাণের মধ্যে থাকে না তাদেরকে অসত্য, মিথ্যা, বিভ্রান্তির ওপর নির্ভর করতে হয়। কারণ নিজেরাই হচ্ছে ভোটারবিহীন একটি সরকার। এই কারণে তারা মিডিয়ার বিরুদ্ধে বলছে। 

তিনি আরও বলেন, জনগণকে আমরা সব দিক থেকে সচেতন করার চেষ্টা করছি। আমরা মানুষকে বলছি আপনারা ডেঙ্গু আক্রান্ত হওয়ার আগেই সর্তক থাকুন এবং এজন্য কী কী করণীয় যা ডাক্তাররা সুস্পষ্টভাবে বলেছেন সেটাই আমরা এই লিফলেটে বলেছি।

 

টিএস/একেএস

আরও পড়ুন

Islami Bank