• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২২, ২০১৯, ০৭:১৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২২, ২০১৯, ০৭:১৬ পিএম

‘বঙ্গবন্ধুর খুনিরা যারা দম্ভ দেখায়, তাদের নির্মূল করতে হবে’

‘বঙ্গবন্ধুর খুনিরা যারা দম্ভ দেখায়, তাদের নির্মূল করতে হবে’
বিআইডব্লিউটিএ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী - ছবি : জাগরণ

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের হুকুমদাতাদের  যতদিন নির্মূল করতে না পারব, ততদিন মানবাধিকার সমুন্নত করা যাবে না। বঙ্গবন্ধুর খুনিরা যারা দম্ভ দেখায়, আইনকে চ্যালেঞ্জ করে- তাদেরকে নির্মূল করতে হবে। এটি একটি রাজনৈতিক আন্দোলন। এ আন্দোলনে সকলকে সম্পৃক্ত হতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর সদরঘাট টার্মিনাল ভবনে বিআইডব্লিউটিএ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি বলেন, মানবাধিকার নেতারা আইনের শাসন ও মানবাধিকার নিয়ে কথা বললেও বঙ্গবন্ধু, শিশু রাসেল, সুকান্ত বাবু এবং অন্তঃসত্বা আরজু মনির হত্যাকাণ্ড- নিয়ে কোনো মানবাধিকারের কথা বলেন না। তারা যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, রক্তদান কর্মসূচি হলো একটি অনুপ্রেরণা এবং সচেতনতা সৃষ্টি করা। বঙ্গবন্ধু রক্ত দিয়ে আমাদেরকে ঋণী করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গঠন করতে পারলে তার ঋণ শোধ এবং শহীদদের প্রতি শ্রদ্ধা দেখানো সম্ভব হবে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে ঘাতকের গুলিতে নিহত শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন। 

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব  মো. আবদুস সামাদ । 

বিআইডব্লিউটিএ সদর দফতর ও ঢাকা নদী বন্দরের ১৫০ জন কর্মকর্তা-কর্মচারী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেন। একইসঙ্গে নারায়ণগঞ্জ ও বরিশাল নদী বন্দরে পৃথকভাবে বিআইডব্লিউটিএর কর্মকর্তা ও কর্মচারীরা রক্তদান কর্মসূচিতে অংশ নেন।

টিএইচ/ এফসি

আরও পড়ুন