• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০১৯, ১০:২৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৭, ২০১৯, ১০:২৬ এএম

শৃঙ্খলা ভঙ্গ : অব্যাহতি পাচ্ছেন জাপার ইমাম-আনিসসহ কয়েকজন 

শৃঙ্খলা ভঙ্গ : অব্যাহতি পাচ্ছেন জাপার ইমাম-আনিসসহ কয়েকজন 
জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও ফখরুল ইমাম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাতীয় পার্টির হেভিওয়েট কয়েকজন নেতাকে অব্যাহতি দেয়া হচ্ছে। জাপার প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম ও সাবেক পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে দল থেকে অব্যাহতি দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়াও আরো বেশ কয়েকজন হেভিওয়েট নেতাকে অব্যাহতি দেয়ার বিষয়েও আলোচনা হয়েছে। 

শনিবার (০৭ সেপ্টেম্বর) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। শুধু তাই নয়, রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করে গঠনতন্ত্র লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে এ কঠোর সিদ্ধান্ত নিয়েছেন পার্টির প্রেসিডিয়াম সদস্যরা। 

পার্টি সূত্রে জানা গেছে, শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথ সভা অনুষ্ঠিত হয়, চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করেন জিএম কাদের।

বৈঠক শেষে দলের প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন বলেন, সর্বসম্মতিক্রমে জিএম কাদের পার্টির চেয়ারম্যান আছেন, তার সিদ্ধান্তই চূড়ান্ত। যারা পার্টির শৃঙ্খলা ভঙ্গ করেছেন তাদের মধ্যে দুই একজনকে অব্যাহতি দেওয়া হবে।
 
তিনি বলেন, আমাদের পার্টির ১৯ জন এমপি আমাদের সঙ্গে আছেন। তিন চারজন প্রেসিডিয়াম সদস্য ছাড়া সবাই আমাদের সঙ্গে আছেন। এর আগে গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে গুলশানের নিজ বাসভবনে রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। একই সঙ্গে ছয় মাসের মধ্যে কাউন্সিলের ঘোষণা দেওয়া হয়। এরপরই রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণার পর বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জিএম কাদের বলেন, রওশন এরশাদ আমার মায়ের মতো, তাকে শ্রদ্ধা করি, শ্রদ্ধা করতে চাই। অন্য একজন তাকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন। তিনি (রওশন) নিজের মুখে কিছু বলেননি। তার কতটুকু সমর্থন রয়েছে, তা ভবিষ্যতে দেখা যাবে। কেউ শৃঙ্খলা ভঙ্গ করলে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এইচ এম/বিএস 
 

আরও পড়ুন