• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৯, ১০:১৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৬, ২০১৯, ১০:১৬ পিএম

‘রওশনকে পার্টির চেয়ারম্যান ঘোষণা গঠনতন্ত্র বিরোধী অপরাধ’

‘রওশনকে পার্টির চেয়ারম্যান ঘোষণা গঠনতন্ত্র বিরোধী অপরাধ’
জিএম কাদের ও রওশন এরশাদ (ডানে)

 প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি বলেছেন, যারা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তারা গঠনতন্ত্র বিরোধী অপরাধ করেছেন। তারাই সাধারণ জনগণ এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্ত্রি ছড়াচ্ছেন। জাতীয় পার্টির মাঝে বিভ্রান্ত্রি যারা ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা চলাকালে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি ও প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু।

কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক গোলাম মোহাম্মদ কাদের এমপিকে পার্টির চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করেছেন। পরবর্তীতে ১৭ আগস্ট প্রেসিডিয়ামের সভায় উপস্থিত সকল সদস্যবৃন্দ গোলাম মোহাম্মদ কাদের এমপিকে বিরোধী দলীয় নেতা হতে সমর্থন দিয়েছেন। এ নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই।

তিনি বলেন, পার্টির চেয়ারম্যান হিসেবে হুসেইন মুহম্মদ এরশাদ চিঠি দিয়ে বিরোধী দলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্ধারণ করেছেন। এটা পার্টি চেয়ারম্যানের এখতিয়ার। এরশাদ কখনও পার্লামেন্টারি কমিটির সভা করেননি। তাছাড়া গঠনতন্ত্রেও পালামেন্টারি কমিটির সভার কোনও কথা নেই।

কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি এবং তিনিই হবেন সংসদে বিরোধী দলীয় নেতা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি দেশের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ দল।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। এরশাদ তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এমপিকে গঠনতন্ত্র অনুসরণ করেই জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, যিনি অন্য কাউকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তিনি অবৈধ কাজ করেছেন, যাকে ঘোষণা করেছেন তিনি এর প্রতিবাদ না করে সীমারেখা লঙ্ঘন করেছেন। যারা অবৈধ ও অগণতান্ত্রিক ঘোষণা দিয়েছেন তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। জাতীয় পার্টি একটি, যার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বিকেল ৫টা থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা শুরু হয়। এর আগে পার্টির পার্লামেন্টারি বোর্ডের সভায় সভাপতিত্ব করেন বোর্ডের সভাপতি গোলাম মোহাম্মদ কাদের। রংপুর-০৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরে সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভায় উপস্থিত ছিলেন কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সালমা ইসলাম এমপি, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, মাসুদ পারভেজ (সোহেল রানা), হাবিবুর রহমান, সুনীল শুভ রায়সহ আরও অনেকে।

জেএইচ/এসএমএম

আরও পড়ুন