• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৪:৫৮ পিএম

কোরবানির ছাগল ছিনতাই 

তবুও স্বপদে বহাল ছাত্রলীগ নেতা  

তবুও স্বপদে বহাল ছাত্রলীগ নেতা  
মুজাহিদ আজমী তান্না - ফাইল ছবি

কোরবানি উপলক্ষে রাজধানীতে বিক্রির জন্য আনা এক ব্যবসায়ীর ছাগল ছিনতাইয়ের আলোচিত ঘটনার পরও স্বপদেই বহাল আছেন মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্না। সংগঠনের নীতি-আদর্শ বহির্ভূত কর্মকাণ্ড ও চাঁদাবাজির অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক শোভন-রাব্বানীকে পদচ্যুত করা হলেও ২১২টি ছাগল ছিনতাইয়ের ঘটনায় আটক এবং পরে জামিনে আসা তান্না এখনও স্বপদে বহাল আছেন। শুধু তাই নয়, এ মামলায় র‌্যাবের হাতে ঘটনাস্থল থেকেই আটক বাকি ৮ জনও মোহাম্মদপুর থানা ছাত্রলীগে বহাল আছেন। অনুসন্ধানে এসব তথ্য জানা গেছে। 

গত ১১ আগস্ট কোরবানি ঈদের আগের দিন রাজধানীর মোহাম্মদপুরে তাজমহল রোডের খেলার মাঠ এলাকায় ট্রাক থামিয়ে ২১২টি ছাগল ছিনতাইয়ের চেষ্টা করেন ছাত্রলীগের মোহাম্মদপুর থানা সভাপতিসহ ৯ জন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ২ এর একটি দল তাদের ঘটনাস্থল থেকে আটক করে। পরে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় ছাগল ছিনতাই ও অনুমোদন ছাড়া ওয়াকি-টকি ব্যবহারের অভিযোগে মামলা হয়। আটক ৯ জনকেই আসামি করা হয়। পরে ছাত্রলীগ সভাপতি হাইকোর্ট থেকে জামিন নেন।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সজিব দৈনিক জাগরণকে বলেন, আটক ৪ আসামি এখন কারাগারে আর ছাত্রলীগ সভাপতিসহ বাকি ৫ আসামি জামিনে আছেন। তদন্ত এগিয়ে চলছে। যত তাড়াতাড়ি সম্ভব তদন্ত রিপোর্ট (চার্জশিট) জমা দেয়া হবে।

ছাত্রলীগের একটি সূত্র জানিয়েছে, ছাগল ছিনতাইয়ে আলোচিত মুজাহিদ আজমী তান্না ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সাধারণ সম্পাদক সাঈদুর রহমান হৃদয়ের আশীর্বাদপুষ্ট। তবে এ বিষয়ে জানতে চাইলে সাঈদুর রহমান হৃদয় দৈনিক জাগরণকে বলেন, অভিযোগের প্রমাণ মিললে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এমএএম / এফসি

আরও পড়ুন