• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৪:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ০৪:৪৯ পিএম

ইনকাম ট্যাক্সে তারেকের আয়ের উৎস ‘ক্যাসিনো’ : মতিয়া 

ইনকাম ট্যাক্সে তারেকের আয়ের উৎস ‘ক্যাসিনো’ : মতিয়া 
সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বেগম মতিয়া চৌধুরীসহ অন্যান্যরা-ছবি : জাগরণ

‘‘সরকারের ওপর দোষ চাপিয়ে ক্যাসিনো নিয়ে মিথ্যাচার করছে বিএনপি। ক্যাসিনোর সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচার করা হবে’’

তারেক রহমানের আয়ের উৎস ক্যাসিনো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেন, লন্ডনে নানান ধরনের অপকর্মের টাকা ঢাকার (গোপন করার) একটা সুবিধা আছে। সেই সুবিধা নিয়েছে তারেক রহমান। লন্ডনে ইমকাম ট্যাক্সের (আয়কর) ফাইলে নানান ধরনের অপকর্মের টাকার উৎস ‘ক্যাসিনো’ বলে চালিয়ে দিয়েছেন তারেক রহমান।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপু‌রে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে সেমিনার কক্ষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত দুঃস্থ অসহায় ও সুবিধাবঞ্চিতদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত নন্দি রায় সহ আরও অনেকে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। 

মতিয়া চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের জন্য জীবন দিয়ে গেছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভবিষ্যত উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এ সময় বিএনপির সমালোচনা করে মতিয়া বলেন, বিএনপির নেতারা কোন মুখে বলেন ‘ক্যাসিনো’ আওয়ামী লীগের সংস্কৃতি।

তিনি বলেন, জিয়াউর রহমান যে কলম দিয়ে সংবিধানে বিসমিল্লাহ লিখেছিলেন, সেই কলম দিয়েই আবার দেশে মদ-জুয়া, হাউজির লাইসেন্স দিয়েছে। বঙ্গবন্ধু ১০ জানুয়ারি দেশে ফিরে মদ-জুয়া নিষিদ্ধ করেছিলেন। দেশে মদের বারও ছিল না। এগুলো বিএনপির সংস্কৃতি।

মাহবুব-উল আলম হানিফ বলেন, দুর্নীতি, অনিয়ম, অপকর্ম করে কেউ ছাড় পাবে না, সে আওয়ামী লীগ বা বিএনপি যেই হোক না কেন। বিএনপিই দেশে সর্বপ্রথম ক্যাসিনো-জুয়া চালু করেছিলো। যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন হয়েছিল, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তা ধ্বংস করে জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ধ্বংস করায় লিপ্ত ছিলেন এই জিয়াউর রহমান। 

হানিফ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন শেখ হাসিনা। আন্তর্জাতিক অঙ্গনে ৩৬টির বেশি পুরস্কার পেয়েছেন তিনি।এর সবই তার সততা ও কর্মের ফসল।

তিনি বলেন, ক্যাসিনো নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। আওয়ামী লীগ সরকারের ওপরে দোষ চাপিয়ে মিথ্যাচার করছে। ক্যাসিনের সাথে যারাই জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে। শেখ হাসিনা অপরাধের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। তার নেতৃত্বে দেশ থেকে সন্ত্রাসীরদের নির্মূল করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। পরে দুঃস্থ ও অসচ্ছ্বল নারীদের মধ্যে ৭৩টি সেলাই মেশিন বিতরণ করা হয়।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন