• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০৫:৩৯ পিএম

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার : সেলিমা ইসলাম

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার : সেলিমা ইসলাম
খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বোন সেলিমা ইসলাম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মেজ বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেছেন, তার বোন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসা দরকার।
 
শুক্রবার (১১ অক্টোবর) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বের হয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের একথা বলেন।
 
সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার শারীরিক অব্স্থা আগের চেয়ে অনেক খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। তার জরুরিভাবে উন্নত চিকিৎসা দরকার। 

চিকিৎসকরা বলেছেন তিনি সুস্থ আছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, সব মিথ্যা কথা। আমরাতো এখনই দেখা আসলাম তিনি কি অবস্থায় আছেন। 
তাকে বিদেশে নেয়ার বিষয়ে জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, সরকার যদি চায় তাহলেইতো তিনি বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে এ বিষয়ে খালেদা জিয়া আমাদের সঙ্গে কিছু বলেননি।

শুক্রবার  বিকাল সোয়া তিনটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত  সেলিমা ইসলামসহ পরিবারের ৬ সদস্য তার সঙ্গে সাক্ষাত করেন বলে দৈনিক জাগরণকে জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

দিদার বলেন, বিএনপি চেয়ারপারসনের মেজ বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, শামীম ইস্কান্দারে স্ত্রী কানিজ ফাতিমা, শামীম ইস্কান্দারের ছেলে অভিক ইস্কান্দার, অরিক ইস্কান্দারসহ পরিবারের ৬জন সদস্য বিকাল সোয়া তিনটার দিকে বিএসএমএমইউর কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে দেখা করেন। এর আগে গত ২০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেন।
  
গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গত ০১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের ৬১২ নম্বর কেবিনে তাকে রাখা হয়েছে।

টিএস/বিএস 
 

আরও পড়ুন