• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৭:২৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৭:২৮ পিএম

রাঙ্গার বক্তব্যের উপযুক্ত জবাব দেবে জনগণ : ড. কামাল 

জাগরণ প্রতিবেদক
রাঙ্গার বক্তব্যের উপযুক্ত জবাব দেবে জনগণ : ড. কামাল 
ড. কামাল হোসেন -ফাইল ছবি

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নেশাখোর বলে কটাক্ষ করে জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গার অশোভন বক্তব্যের নিন্দা জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, রাঙ্গার এ অশোভন বক্তব্যের উপযুক্ত জবাব দেবে দেশের জনগণ।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় দলের দফতর সম্পাদক আজাদ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, রাঙ্গা স্বৈরাচারী এরশাদের অনুসারী এবং ভোটারবিহীন নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য। অবৈধ সংসদ সদস্য রাঙার কাছে শহীদ নূর হোসেনের ব্যাপারে এ ধরনের বক্তব্য বিচিত্র কোনো ব্যাপার নয়। জনগণই ঐক্যবদ্ধভাবে ভবিষ্যতে এ ধরনের স্বৈরাচারী আচরণ ও কর্মকাণ্ডের জবাব দেবে।

গত ১০ নভেম্বর জাতীয় পার্টির (জাপা) বনানী কার্যালয়ে জাপা মহানগর উত্তর শাখার উদ্যোগে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এরশাদ বিরোধী আন্দোলনে নিহত শহীদ নূর হোসেন মাদকাসক্ত ছিলেন বলে মন্তব্য করেন।

শহীদ নূর হোসেন ১৯৮৭ সালের ১০ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় গুলিস্তানের জিরো পয়েন্টে বুকে ও পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ লিখে জীবন্ত পোস্টার হয়েছিলেন। তিনি ছিলেন স্বৈরাচারবিরোধী মিছিলের পুরোভাগে। জিরো পয়েন্টেই ওইদিন নূর হোসেনকে গুলি চালিয়ে হত্যা করে পুলিশ। সেই থেকে দিনটি ‘শহীদ নূর হোসেন দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

টিএস/একেএস

আরও পড়ুন