• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০১:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০১:১২ পিএম

উচ্চ পর্যায়ের তদন্ত দাবি

সন্ত্রাস বন্ধে জীবন দিতে হলে দেবো : ড. কামাল হোসেন

সন্ত্রাস বন্ধে জীবন দিতে হলে দেবো : ড. কামাল হোসেন
গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে আজকে বলতে হবে যে, দেশে ও শিক্ষাঙ্গনে যে ধরনের সন্ত্রাস চলছে তা বন্ধ করতে হবে। এটা থেকে দেশকে মুক্ত করতে হবে। বাংলাদেশে এর কোনো ছাড় নাই। সন্ত্রাস নির্মূলে জীবন দিতে হলে দেবো, কিন্তু এটাকে মেনে নেয়া যাবে না। আবরার হত্যা তদন্তে তিনি উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত ‘আরবার হত্যার বিচারের দাবিতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রেক্ষিতে’ এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন। 

সাংবাদিকদের উদ্দেশ করে ড. কামাল হোসেন বলেন, একটা ছেলে তার মতপ্রকাশ করেছে। তাকে এভাবে পিটিয়ে মারা ষোল আনা সংবিধান, রাষ্ট্র ও দেশবিরোধী। এই ঘটনায় আমরাও উদ্বিগ্ন, আপনারাও উদ্বিগ্ন এবং দেশের নাগরিকরাও উদ্বিগ্ন। তাই নাগরিক হিসেবে আজকে আমাদের একটা অবস্থান নিতে হবে।  

তিনি বলেন, তদন্ত দাবি করা হচ্ছে, ভালো কথা। তবে তদন্ত মানে তদন্ত। নামকাওয়াস্তে একটা ঘটনা ঘটানো না। উচ্চ পর্যায়ের ব্যক্তি নিয়ে এই তদন্ত কমিটি গঠন করা হোক।

আরবার ফাহাদের হত্যার বিষয়ে ড. কামাল বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদেরকে আমি ছেলে বলবো না, এরা হচ্ছে, জানোয়ার।

লিখিত বক্তব্যে গণফোরামের নির্বাহী অ্যাভোকেট সভাপতি সুব্রত চৌধুরী বলেন, ক্ষসতাসীন দলের ছাত্র সংগঠনের দৃর্বৃত্তায়িত নেতাকর্মী এমন বেপরোয়া হয়ে উঠেছে যে, তারা আজ ফ্রাঙ্কেনস্টাইনের মতো আচরণ করছে। হলে হলে টর্চার সেল। বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়ে, ইডেন মহিলা কলেজ এবং ঢাকা কলেজের হোস্টেলগুলোতে রয়েছে টর্চার সেল। টার্গেটে থাকা শিক্ষার্থীকে টর্চার করার আগে দেয়া হয় বিরোধী কোনো সংগঠনের তকমা। এটা অত্যন্ত ন্যাক্কারজনক, রাজনৈতিক ভণ্ডামী ও কৌশলী প্রতারণা।

নেতাকর্মীদের উদ্দেশ করে সুব্রত চৌধুরী বলেন, আসুন, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে দুর্নীতিগ্রস্ত, ভণ্ড, গণবিরোধী ও কর্তৃত্ববাতী শাসন থেকে দেশকে মুক্ত করি। দেশে কার্যকর গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার আন্দোলনে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান এমপি, অধ্যাপক ড. আবু সাঈদ প্রমুখ।


টিএস/টিএফ

আরও পড়ুন