• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৫:৩৬ পিএম

ওবায়দুল কাদেরকে মির্জা আব্বাস

বিএনপি’র আন্দোলনের আগেই আপনারা ভয় পেয়েছেন

বিএনপি’র আন্দোলনের আগেই আপনারা ভয় পেয়েছেন
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস- ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেছেন, বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন। কখন কি হবে বুঝতে পারছেন না।

সোমবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করেছে বরিশাল গৌরনদী উপজেলা ও পৌর বিএনপি এবং আগৈলঝড়া উপজেলার নেতারা। বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে এটি অনুষ্ঠিত হয়। 

বিএনপি’র কর্মীদেরকে গ্রেফতারের ভয় দেখিয়ে লাভ নেই মন্তব্য করে আব্বাস বলেন, আমাদের আলাল সাহেব তথ্য দিলেন আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে এখন মামলার সংখ্যা ২৬ লাখ না ৩৫ লাখ। অর্থাৎ আমাদের ৩৫ লাখ নেতাকর্মী গ্রেফতার হওয়ার জন্য প্রস্তুত রয়েছেন, তাদের বাবা-মা, ভাই-বোনেরাও। সুতরাং আওয়ামী লীগের সতর্ক হওয়া উচিত। বাংলাদেশের কোটি কোটি বিএনপির সমর্থক এবং জনগণ ক্ষিপ্ত হয়ে রয়েছে। 

আগামী ৫ ডিসেম্বর খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট আদালতে পেশ করার প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, আমরা চাই, মেডিকেল রিপোর্ট যে অবস্থায় আছে- সেই অবস্থায়, অর্থাৎ অবিকৃত ও অপরিবর্তিত অবস্থায় কোর্টে পেশ করা হোক। কোনো রকম পরিবর্তন যেন না করা হয়। আর সেই রিপোর্টে বের হয়ে আসবে বেগম জিয়া কেমন আছেন এবং কি করতে হবে।

‘আন্দোলন করলে বিএনপিকে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে’ আওয়ামী লীগের এমন বক্তব্যের উদ্ধৃতি টেনে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন, গ্রেপ্তার করা শুরু করে দিয়েছেন। আপনারা যে দাঁতভাঙ্গা জবাব দিবেন আপনাদের কি কামড় দেয়া সেই দাঁতগুলো আছে? 

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে মির্জা আব্বাস আরও বলেন, খালেদা জিয়া অসুস্থ। তার সঙ্গে এখন আর দেখা করতে দেয়া হচ্ছে না। সন্দেহ হচ্ছে, তাকে চিকিৎসার নামে অপচিকিৎসা করা হচ্ছে কি না ক্ষতি করার জন্য। খালেদা জিয়ার ক্ষতি হলে তার হিসেব জনগণ পাই পাই করে নিবেন।

তিনি বলেন, এ বিষয়ে আমরা বারবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করছি এবং কথা বলেছি। আগে আমরা দেখা করতে যেতাম, দেখাও করতে দিতো। কিন্তু এখন বেগম জিয়ার সঙ্গে আমাদের আর দেখা করতে দেয়া হয় না। তাই সন্দেহ দানা বাঁধছে, দেশনেত্রীকে কি তারা কোনো ক্ষতিগ্রস্ত করছেন? চিকিৎসার কি কোনো সমস্যা হচ্ছে? আমরা জানতে পারছি না! 

এসময় তিনি, সুপ্রিম কোর্টে তার শারীরিক অবস্থার সঠিক অবস্থা তুলে ধরার আহ্বান জানান।

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, পেঁয়াজ মন্ত্রী (বাণিজ্যমন্ত্রী) কয়েকদিন আগে একটি ভালো ও সত্যি কথা বলেছেন। বলেছেন, ভারত পেঁয়াজ নিয়ে আমাদেরকে ধাপ্পা দিয়েছে। তিনি (বাণিজ্যমন্ত্রী) সারাটা জীবন দর্জির কাজ করছেন। আমি তাকে চিনি। আর তাকেই করেছেন বাণিজ্যমন্ত্রী। বলেন তো কি একটা অবস্থা? কারণ তিনি একটি সত্যি কথা বলে ফেলেছেন। কিন্তু ভারত আমাদের পেঁয়াজ নিয়ে কেনো ধাপ্পা দেবে? আপনি কেনো ভুল করছেন? ভারত তো আমাদের বন্ধু রাষ্ট্র। ধাপ্পাবাজ তো না। বরং এই কথা বলেন, যে আমাদের বন্ধু রাষ্ট্র তাদের স্বার্থ দেখেছে। কিন্তু আপনারা আপনাদের (বাংলাদেশ) স্বার্থ দেখছেন না। 

এসময় আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।


টিএস/টিএফ

আরও পড়ুন