• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৮:০৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০৮:০৩ পিএম

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীর থানায় থানায় বিএনপির মিছিল

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীর থানায় থানায় বিএনপির মিছিল

বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে থানায় থানায় বিক্ষোভ মিছিল হয়েছে। 

বাড্ডা থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ন-সম্পাদক এজিএম শামসুল হক। উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সাধারণ সম্পাদক মাহবুবুল করিম জাফর, ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএমএ রাজ্জাক, বাড্ডা থানা বিএনপির সভাপতি তাজুল ইসলাম চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবুসহ থানা বিএনপি ও সব অঙ্গ সংগঠনের নেতারা।

পল্লবীতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সাধারণ সম্পাদক বুলবুল মল্লিক। রূপনগরে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি মো আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মজিবুল হক এবং বিএনপি নেতা আমজাদ হোসেন মোল্লা। খিলক্ষেতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব খান স্বপন ও সাংগঠনিক সম্পাদক সি এম আনোয়ার। উত্তরখানে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি আহসান হাবীব মোল্লা ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বেপারী। 

মিরপুরে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি আবুল হোসেন আব্দুল ও সাধারণ সম্পাদক হাজী দেলোয়ার হোসেন দুলু। মিছিলটি আজমল হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে অরিজিনাল ১০ নম্বর মিরপুরে গিয়ে শেষ হয়। রামপুরায় বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ভূঁইয়া জহির। মিছিলটি আবুল হোটেলের সামনে থেকে শুরু হয়ে রামপুরা বাজারে গিয়ে শেষ হয়। তুরাগে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি আমানউল্লাহ ভূঁইয়া আমান ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খোকা। বিমানবন্দর থানা বিএনপির বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন সভাপতি জুলহাস পারভেজ মোল্লা ও সাধারণ সম্পাদক মনির ভূইয়া। 

কাফরুলে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপি যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি। উপস্থিত ছিলেন থানা বিএনপির সভাপতি আক্তার হোসেন জিল্লু। মিছিলটি রোকেয়া সরণির সুপার শপ স্বপ্ন থেকে শুরু করে মণিপুর উচ্চ বিদ্যালয় শেওড়াপাড়া শাখার সামনে গিয়ে শেষ হয়। দক্ষিণ খান থানা বিএনপির বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন সভাপতি শাহাবুদ্দিন সাগর, সাধারণ সম্পাদক আলী আকবর আলী ও সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম বাবলু। 

গুলশানে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি ফারুক হোসেন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম। বনানীতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাচ্চু ও সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান। ভাটারা থানা বিএনপির বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক, থানা বিএনপির সভাপতি মো. নুরুল ইসলাম কাজী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

আদাবরে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো নাসির। মোহাম্মাদপুরে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন থানা বিএনপির সভাপতি ওসমান গনি শাহজাহান ও সিনিয়র সহ-সভাপতি হাজী ইউসুফ। মিছিলে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

টিএস/ এফসি

আরও পড়ুন