• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৮, ০৪:১২ পিএম

ডা. জাফরুল্লাহ’র বিরুদ্ধে ফের আশুলিয়ায় মামলা   

ডা. জাফরুল্লাহ’র বিরুদ্ধে ফের আশুলিয়ায় মামলা   

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি  ডা.জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (০৭ নভেম্বর) ভোরে এ মামলাটি দায়ের করেন রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসিন্দা ও মির্জানগর এলাকার দ্য কটন টেক্সটাইল মিলের চেয়ারম্যান কাজী মহিবুর রব।  

সাভারের আশুলিয়া থানায় জমি দখল, হামলা, মারপিট, হত্যার হুমকি ও চাঁদাবাজির অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

এ পর্যন্ত তার বিরুদ্ধে ৭টি মামলা দায়ের হলো।

এ মামলায় ডা.জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও কৃষক দলের কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলাম শিশিরসহ ২৩ জনের নাম উল্লেখ করে আরও ৫০-৬০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়।

গত ৪ নভেম্বর বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের সামনে কাজী মহিবুর রবসহ ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে করা মামলার তিনজন বাদীর পক্ষে সংবাদ সম্মেলন করা হয়।

এর আগে ডা.জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মির্জানগর এলাকার দ্য কটন টেক্সটাইল মিলের চেয়ারম্যান কাজী মহিবুর রব দুই কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে একটি মামলা করেছিলেন।

গত ২৯ অক্টোবর সেই মামলার আগাম জামিন নিতে গেলে শুনানিতে বিব্রতবোধ করেন হাইকোর্টের বিচারপতি মো.আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

এর আগে ১২, ১৫, ১৯, ২১ ও ২৩ অক্টোবর এবং ২ নভেম্বর চুরি, চাঁদা দাবি ও জমিদখলের চেষ্টার অভিযোগে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক বলেন, সব মামলার তদন্ত চলছে।  তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়েই প্রাথমিকভাবে মামলাগুলো নেয়া হয়েছে।

ইতিপূর্বে ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়।  একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে সেনাপ্রধান সম্পর্কে অসত্য বক্তব্য দেয়ায় কারণে এ মামলা করা হয়।

গত ১২ অক্টোবর ঢাকা ক্যান্টনমেন্ট থানায় মেজর এম রাকিবুল আলমের করা সাধারণ ডায়েরিটি গত ১৫ অক্টোবর রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

টিএফ/বিএস