• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ১০:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ১০:২৪ পিএম

অস্ট্রেলিয়ার বিদায় ঘণ্টা বাজিয়ে ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
অস্ট্রেলিয়ার বিদায় ঘণ্টা বাজিয়ে ফাইনালে ইংল্যান্ড
অস্ট্রেলিয়াকে হারিয়ে এভাবেই উড়ছে ইংল্যান্ড - ছবি : টুইটার

বিশ্বকাপের সেমিফাইনালে কখনো হারে না অস্ট্রেলিয়া, এমন এক রেকর্ড নিয়েই সপ্তমবারের মতো শেষ চারের লড়াইয়ে নামে অ্যারন ফিঞ্চের দল। কিন্তু ইংল্যান্ডের কাছে এই ম্যাচটি ছিল যেন অস্তিত্বের লড়াই। ঘরের মাঠে সেমিতে হারলে কি মান থাকে? তাও যদি প্রতিপক্ষ হয় আবার চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া।

না, তা হতেও দিলেন না জেসন রয়, ক্রিস ওকস ও আদিল রশিদরা। ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিলো তারা। ক্রিকেট মক্কা লর্ডসের ফাইনালের টিকিট কাটার পথে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড।  

 

আজ (বৃহস্পতিবার) বার্মিংহ্যামে দূরদর্শী বোলিংয়ে অস্ট্রেলিয়াকে মাত্র ২২৩ রানেই অলআউট করে দেয় ইংলিশ বোলাররা। জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ম্যাচ জয়ের পথ সুগম করে ফেলেন জনি বেয়ারস্টো ও জেসন রয়। শুরু থেকেই তারা অজি বোলারদের তুলোধোনা করতে থাকেন। 

বেয়ারস্টো একটু দেখেশুনে খেললেও, রয় কচুকাটা করতে থাকেন স্টার্ক, স্টোইনিস, কামিন্সদের। ৫৯ বলে দলীয় ৫০ পেরোয় ইংলিশরা। এরপর আরও বেশি আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে থ্রি-লায়ন্সরা। 

রয়-বেয়ারস্টোর উদ্বোধনী জুটি ভাঙে ১২৪ রানে। ইনিংসের ১৮তম ওভারের চতুর্থ বলে বেয়ারস্টোকে আউট করে অজিদের ব্রেক-থ্রু দেন মিচেল স্টার্ক। ৩৪ রান করা বেয়ারস্টো পা দেন লেগ বিফোরের ফাঁদে।

এর কিছুক্ষণ পর সেঞ্চুরির পথে থাকা রয়ও সাজঘরে ফিরে যান। ৮৫ রান করে প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে অ্যালেক্স ক্যারের গ্লাভসবন্দী হন এই ডানহাতি। 

তাতে অবশ্য জয় পেতে কষ্ট হয়নি ইংল্যান্ডের। তৃতীয় উইকেট জুটিতে জো রুট ও এউইন মরগান জয়ের বাকি কাজ সারেন দুজনেই অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন। রুটের ব্যাট থেকে আসে ৪৯ রান। আর মরগান করেন ৪৫ রান।  

এসএইচএস 

আরও পড়ুন

Islami Bank