• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১০, ২০১৯, ০৯:১২ এএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০১৯, ০৯:১২ এএম

ডাব গাছ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ডাব গাছ থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
বরুণ বিশ্বাস - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ডাব গাছ থেকে পড়ে বরুণ বিশ্বাস (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বরুণ ফলিত গণিত বিভাগের ২য় বর্ষের ছাত্র ছিল। তার গ্রামের বাড়ি বরিশালের উজিরপুরে।

জগন্নাথ হলের শিক্ষার্থী নিলয় কুমার বিশ্বাস বলেন, বরুণ রাত ১০টার পর হলের অক্টোবর স্মৃতি ভবনের পাশের ডাব গাছ থেকে ডাব পাড়ার সময় পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ মিহির লাল সাহা জানান, ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই বরুণের বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড গোলাম রাব্বানী বলেন, দুপুরেও বরুণ তার বন্ধুদের সঙ্গে নিয়ে ডাব পেড়েছিল। কেন রাতেও ঝুঁকি নিয়ে ডাব পাড়তে হবে? এই ধরনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সচেতন থাকার অনুরোধ জানান প্রক্টর। 

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৯ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশের একটি গাছে উঠে আম পাড়তে গিয়ে পড়ে নিহত হন উর্দু বিভাগের প্রথম বর্ষের শেখ ওমর তৌফিক। তিনি কবি জসীম উদ্দিন হলের শিক্ষার্থী ছিলেন।

এফসি