• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৯:১১ এএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৯:১১ এএম

ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার

ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার
- ছবি: জাগরণ

ছাত্রলীগের নতুন পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিত এবং মধুর ক্যান্টিনে পদবঞ্চিতদের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িতদের বহিষ্কারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছে আন্দোলনকারীরা। রোববার (১৯ মে) দিবাগত রাতে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে এই তথ্য নিশ্চিত করেছেন গত কমিটির প্রচার সম্পাদক সাঈফ বাবু। 

তিনি বলেন, আমাদের দাবি মানা হয়েছে, তাই আমরা আন্দোলন প্রত্যাহার করেছি। আমাদের দাবি ছিল, বিতর্কিতদের কমিটি থেকে বাদ দিয়ে যোগ্যদের স্থান দিতে হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের সাক্ষাৎ করিয়ে দিতে হবে। এছাড়াও দুটি হামলার ঘটনায় অভিযুক্তদের বিচার করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- ছাত্রলীগ সভাপতি সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এসময় বিভিন্ন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। 

মধুর ক্যান্টিনে হামলার ঘটনার প্রসঙ্গে রাব্বানী বলেন, আমরা ৪ জনকে বহিষ্কার করবো। আরও যদি কেউ থাকে তাদেরও বহিষ্কার করা হবে। এছাড়াও তিনি তার ভেরিফাইড ফেসবুক একাউন্ট থেকে আওয়ামীগের কয়েকজন নেতা ও পদবঞ্চিতদের সঙ্গে তোলা হাস্যজ্জ্বল মুখে দুইটি ছবি পোস্ট দিয়েছেন। এর ক্যাপশন ছিল, ‘অভিমানী মেঘ কেটে গেছে। ছাত্রলীগ ঐক্যবদ্ধ।’

এর আগে, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পদবঞ্চিতদের সঙ্গে সংগঠনটির শীর্ষ দুই নেতার দ্বন্দ্ব মেটানোর জন্য ধানমণ্ডির আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে উভয়পক্ষের সঙ্গে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক ও বাহাউদ্দিন নাছিম। এছাড়া আরও উপস্থিত ছিলেন- আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোল্লা আবু কাওসার।

আন্দোলনকারীদের পক্ষ থেকে সেখানে গিয়েছিলেন ছাত্রলীগের রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার, বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের সাধারণ সম্পাদক ফরিদা পারভীন, শামসুন নাহার হলের সভাপতি নিপু ইসলাম তন্বী, ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার, গত কমিটির প্রচার সম্পাদক সাঈফ বাবু, বাংলাদ্শ কুয়েত মৈত্রী হলের সভাপতি শ্রাবণী শায়লা, জসীম উদ্দীন হলের সাধারণ সম্পাদক শাহেদ খান।


টিএফ