• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৮, ২০১৯, ০৬:০১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৮, ২০১৯, ০৬:০১ পিএম

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উদ্‌যাপিত

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উদ্‌যাপিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন এবং আনন্দ র‍্যালির মধ্য দিয়ে উদ্‌যাপিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ কে এম রায়হান উদ্দিনের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, ‘মুক্তবুদ্ধিচর্চার স্থান হচ্ছে বিশ্ববিদ্যালয়। রমজান ও বিশ্ববিদ্যালয় বন্ধের কারণে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবসটি জাঁকজমকপূর্ণভাবে উদ্‌যাপন করতে পারিনি। বিশ্ববিদ্যালয় খোলার পর মন্ত্রী, ইউজিসি চেয়ারম্যান, সাবেক উপাচার্যসহ সবাইকে নিয়ে বৃহৎ আকারে দিবসটি উদ্‌যাপন করব। সবার সহযোগিতা নিয়ে আমরা আমাদের কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছে যাব, ইনশা আল্লাহ।’

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতারা।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সালের ২৮ মে কুমিল্লা শহর থেকে মাত্র ১১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে কোটবাড়ির শালবন বিহারের পাদদেশে দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয়। ২০০৭ সালে সাতটি বিভাগে ৩০০ জন শিক্ষার্থী ও ১৫ জন শিক্ষক নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু হয়।

এনআই