• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ১১:৪০ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ১১:৪২ এএম

শাবিতে রাজনীতি বিষয়ক ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ সেমিনার

শাবি প্রতিনিধি
শাবিতে রাজনীতি বিষয়ক ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ সেমিনার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ তরুণদের রাজনীতি ভাবনা নিয়ে এক সেমিনারের আয়োজন করতে যাচ্ছে। 

বৃহস্পতিার (৩১ অক্টোবর) বিকাল ৫টায় সাস্টের আইআইসিটি বিল্ডিং এর গ্যালারি ১ এ সেমিনারটি অনুষ্ঠিত হবে। সেমিনারে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কথাশিল্পী সৈয়দ মনজুরুল ইসলাম।

সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার উদ্দিন আহমেদ বলেন, বর্তমান প্রজন্মের তরুণদের একটা বড় মানসিক ব্যাধি ‘ডিপ্রেশন’। বিশেষজ্ঞদের দাবি, এর মূল কারণ তরুণদের সুস্থ ধারার রাজনীতি এবং সংস্কৃতি চর্চার অভাব কিংবা অনাগ্রহ। দেশের আগামীদিনের নেতৃত্বে আসতে যাওয়া এই তরুণসমাজকে সঠিকভাবে গড়ে তুলতে রাজনীতি এবং সংস্কৃতি চর্চার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। ‘তরুণদের রাজনীতি ও সংস্কৃতি ভাবনা’ এই শিরোনামে স্কুল অব নলেজ ডেভেলপমেন্ট এর অধীনে সাস্ট ক্যারিয়ার ক্লাব আয়োজন করতে যাচ্ছে নলেজ টক-৫।

সৈয়দ মনজুরুল ইসলাম বাংলাদেশের একজন কথাসাহিত্যিক ও সাহিত্যসমালোচক। সিলেটের সন্তান সৈয়দ মনজুরুল ১৯৬৮ সালে সিলেট এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ঢাকা বিশ্ববদ্যালয় থেকে স্নাতক (১৯৭১) ও স্নাতকোত্তর (১৯৭২) সম্পন্ন করেন। এরপর ১৯৮১ সালে তিনি কানাডার কুইন্স বিশ্ববিদ্যাল থেকে ইয়েটস-এর কবিতায় ইমানুয়েল সুইডেনবার্গের দর্শনের প্রভাব বিষয়ে পিএইচডি করেন। পেশাগত জীবনে সৈয়দ মনজুরুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যাপনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহনের পর তিনি অধ্যাপক হিসেবে ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে যোগ দিয়েছেন।

টিএফ
 

আরও পড়ুন