• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২০, ০৭:১১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২০, ০৭:১১ পিএম

জবিতে দুদিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স এর উদ্বোধন

জবি প্রতিনিধি
জবিতে দুদিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স এর উদ্বোধন

‘কেমিস্ট্রি ফর হেলথ অ্যান্ড ওয়েলফেয়ার’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শুরু হয়েছে দুদিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন রিসেন্ট অ্যাডভান্সেস ইন কেমিস্ট্রি (আইসিআরএসি)। শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় এর উদ্বোধন করেন প্রধান অতিথি বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান ও আইসিআরএসি এর সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম এর সভাপতিত্বে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং পৃষ্ঠপোষক হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ রসায়ন সমিতির প্রেসিডেন্ট মো. আবুল করিম এবং বিজ্ঞান অনুষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ উপস্থিত ছিলেন। আইসিআরএসি এর সাংগঠনিক সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল হক স্বাগত বক্তব্য দেন।

উল্লেখ্য, এই আন্তর্জাতিক কনফারেন্সে ভারত, নেপাল, সৌদি আরব, জাপান এবং যুক্তরাজ্যের গবেষকসহ বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের শতাধিক গবেষক ও শিক্ষক অংশ নিচ্ছেন।

এফসি