• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৯:০৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৯:০৬ পিএম

রাজউকে শুদ্ধি অভিযান শুরু, ৭১ ফাইল উদ্ধার

রাজউকে শুদ্ধি অভিযান শুরু, ৭১ ফাইল উদ্ধার
উদ্ধার হওয়া ফাইল - ছবি : জাগরণ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) গায়েব হওয়া গুরুত্বপূর্ণ ৭১টি ফাইল উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান নিজে অভিযান চালিয়ে পাশের ভবনের পাঁচতলার একটি কক্ষ থেকে গায়েব হওয়া ফাইলগুলো উদ্ধার করেন।

রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদ পরে সাংবাদিকদের জানান, আমরা শুদ্ধি অভিযান শুরু করেছি। প্রথম দিনেই ৭১টি গুরুত্বপূর্ণ ফাইল উদ্ধার করেছি। ফাইল গায়েব ও জালিয়াতির সঙ্গে রাজউকের কেউ জড়িত থাকার প্রমাণ পেলে তাদেরকেও ধরা হবে। প্রথম দিনের শুদ্ধি অভিযানে বাড্ডা পুনর্বাসন প্রকল্পের ক্ষতিগ্রস্তদের ৭১টি প্লটের নথি উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও রাজউকের শীর্ষ কর্মকর্তাদের সিল, সিটি করপোরেশনের ভুয়া প্রত্যয়ন পত্র, পর্ন সিডিও উদ্ধার করা হয়।

সরেজমিনে জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে রাজউকের অ্যানেক্স ভবনের ৫১৪ নম্বর কক্ষ থেকে নথিগুলো উদ্ধার করেন রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদ। রাজউকের নথি থেকে জানা যায়, পাশের ভবনের ৫১৪ নং রুমটি ১৯৮৬ সলের ১ মার্চ থেকে মেসার্স পলি ওভারসিস লিমিটেড নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান ভাড়া নিয়ে রেখেছে। মালিকের নাম ফজলুর রহমান। মাসিক ভাড়া ১৫ হাজার ৮২০ টাকা। ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত কক্ষটির ভাড়া পরিশোধিত রয়েছে।

রাজউকের এই ফাইল জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে পারভেজ নামে একজনকে আটক করা হয়েছে। পারভেজ তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদে ফাইল জালিয়াতির সঙ্গে জড়িত বাড্ডার মনির নামে একজনের নাম স্বীকার করেছে। 

টিএইচ/ এফসি

আরও পড়ুন