• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৫:১৭ পিএম

ভূয়া ডিএনসিসি কর্মকর্তা গ্রেফতার

জাগরণ প্রতিবেদক
ভূয়া ডিএনসিসি কর্মকর্তা গ্রেফতার
আমিনুল ইসলাম ওরফে আমিন-ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সম্পত্তি বিভাগের জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে আমিনুল ইসলাম ওরফে আমিন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বাড্ডা থানা পুলিশ।

তার বিরুদ্ধে ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে ট্রেড লাইসেন্স করে দেয়ার আশ্বাস দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ ছিল। 

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম গত ১৬ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি করেন গুলশান থানায়। পরবর্তীতে জনৈক অসীম কর্মকার ডিএনসিসি অফিসে জানান, আমিনুল ইসলাম ওরফে আমিন নামে জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে তার কাছ থেকে ট্রেড লাইসেন্স করিয়ে দেয়ার কথা বলে ৬ হাজার টাকা নেন। অনেকদিন অতিবাহিত হলেও তাকে কোনও ট্রেড লাইসেন্স দেয়া হয় নি, এমনকি তিনি ফোনও রিসিভ করেন না। তখন সম্পত্তি বিভাগ হতে জানান হয়, এ নামে ডিএনসিসিতে কোনও কর্মকর্তা বা কর্মচারী নাই। যদি কখনও তার সন্ধান পাওয়া যায় তাহলে ডিএনসিসিকে জানানোর জন্য অনুরোধ করা হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল আনুমানিক ১০টায় অসীম কর্মকার ডিএনসিসিকে অভিহিত করেন, আমিনুল ইসলাম ওরফে আমিন নামে ওই প্রতারক বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডা ইউসেফ স্কুলের পাশে একটি ফার্মেসিতে বসা আছে। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা তৎক্ষণাৎ বাড্ডা থানা পুলিশকে আবহিত করেন। বাড্ডা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি ভূয়া পরিচয়পত্র জব্দ করে পুলিশ। পরে তার মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন