• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৩:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৪:২৪ পিএম

ডিএসসিসির কাউন্সিলর ও আ.লীগ নেতার বিচারের দাবিতে কর্মসূচি

জাগরণ প্রতিবেদক
ডিএসসিসির কাউন্সিলর ও আ.লীগ নেতার বিচারের দাবিতে কর্মসূচি
রাজদানীর কাপ্তানবাজার মোড়ে আয়োজিত প্রতিবাদ কর্মসূচি -ছবি : জাগরণ

সন্ত্রাসী-চাঁদাবাজি, অনৈতিক কার্যকলাপে জড়িত থাকায় ডিএসসিসির ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর এবং আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আবু আহমেদ মান্নাফী ও তার ছেলের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে ঠাটারীবাজার-কাপ্তান বাজার ব্যাবসায়ী দোকান মালিক-কর্মচারীরা।

শনিবার (৯ নভেম্বর) কাপ্তানবাজার মোড়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। এ সময় প্রায় সাড়ে ৪শ দোকান ১ঘণ্টা বন্ধ রাখা হয়।

ব্যবসায়ীদের অভিযোগ, দীর্ঘদিন যাবত কাপ্তান বাজার মাছ মাকের্টের ছাদে জোরপূর্বক একটি অফিস দখল করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সিনিয়র সহ সভাপতি আবু আহমেদ মান্নাফীর ছেলে আবু ইমতিয়াজ আহমেদ গৌরব। সেখানে বসে প্রতিদিনই পরিবহন, ফুটপাত এবং কাপ্তান বাজার-ঠাটারী বাজারের দোকান মালিকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদাবাজি করে আসছেন। কেউ এই চাঁদা দিতে অস্বীকার করলে গৌরবের ভাড়াটিয়া সন্ত্রাসীরা ব্যবসায়ীদের ধরে নিয়ে নির্যাতন করেন। এরইমধ্যে গৌরবের দাবিকৃত চাঁদা দিতে না পারায় নিমর্ম নির্যাতনের শিকার হয়ে মাছ ব্যবসায়ী ময়নাসহ অনেকেই ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে পালিয়েছেন। এর আগেও কাপ্তান বাজারের বেশ কয়েকটি মুরগীর দোকান দখল করে নেয় গৌরব। এ বিষয়ে ওয়াড়ী থানায় বেশ কয়েকটি জিডি করেছেন ভুক্তভোগী ব্যাবসায়ীরা।

এ প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- কাপ্তান বাজার ব্যবসায়ী সভাপতি মহিউদ্দিন ভুলু, কাপ্তান বাজার মসজিদ মুতাওয়াল্লি হাজী বাহাউদ্দিন, ৮ ও ৯ ওয়ার্ড (ডিএসসিসি) কাউন্সিলর হাজী সুলতান আহমেদ , হাজী খন্দকার আফসার, আব্দুল মান্নান মনু, চেয়ারম্যান, আহসানুল হক কানন,  বদরুল, ফখরুল,জসিম ও আবুল বাসার ও এবায়েদুল্লাহ। প্রতিবাদ কর্মসূচি পরিচালনা করেন মহিউদ্দিন শাবান।

টিএস/একেএস

আরও পড়ুন