• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯, ০৩:২৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০১৯, ০৩:৩৪ পিএম

প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী পালিত

প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও রাজনীতিবিদ মোহাম্মদ হানিফের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) আজিমপুর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত, মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে দোয়া মাহফিল এবং নগর ভবন প্রাঙ্গণে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

নগর ভবনে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তারা মরহুম মেয়র মোহাম্মদ হানিফ এর জীবন কর্মকাণ্ড এবং বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা করেন। বক্তারা বলেন, মেয়র হিসেবে তার কর্মকাণ্ডের গুণে তিনি চিরদিন দেশবাসী তথা ঢাকাবাসীর অন্তরে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

স্মরণসভায় দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের বিভিন্ন পর্যায়ে তার অবদান, ঢাকাবাসীর কল্যাণে অবিভক্ত সিটি করপোরেশনের মেয়র হিসেবে তার বিবিধ অবদান ঢাকাবাসী শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা ৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ,ওয়ার্ড কাউন্সিলর আব আহমেদ মন্নাফী ও হুমায়ুন কবীর, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক প্রমুখ।

এর আগে, সকালে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আজিমপুর কবরস্হানে মরহুম মেয়র মোহাম্মদ হানিফ এর কবরে পুষ্পার্ঘ্য নিবেদন ও দোয়া করেন। পাশাপাশি আজিমপুরে মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে শরীক হন। এতে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ ওয়ার্ড কাউন্সিলরগণ অংশ নেন।

টিএইচ/একেএস

আরও পড়ুন