• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৪:৩০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৬, ২০১৯, ০৪:৩৫ পিএম

জল সবুজে ঢাকা প্রকল্প

আবদুল আলীম খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র সাঈদ

আবদুল আলীম খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র সাঈদ
শহীদ হাজী আবদুল আলীম খেলার মাঠের উদ্বোধনকালে মোহাম্মদ সাঈদ খোকন -ছবি : জাগরণ

জল সবুজে ঢাকা প্রকল্পের আওতায় উন্নয়নকৃত শহীদ হাজী আবদুল আলীম খেলার মাঠের উদ্বোধন করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

শনিবার (১৬ নভেম্বর) বিকালে এই খেলার মাঠের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সাঈদ খোকন বলেন, বেদখল হয়ে যাওয়া সিটি করপোরেশনের ৩১টি পার্ক ও খেলার মাঠকে দখলমুক্ত করে বিশ্বমানের আদলে গড়ে তোলার লক্ষ্যে জল সবুজে ঢাকা প্রকল্প গ্রহণ করি। সে প্রকল্পের অংশ হিসেবে এই খেলার মাঠের উদ্বোধন করা হল। অন্যান্য পার্ক ও মাঠগুলিও দ্রুত উদ্বোধন করে এলাকাবাসীর জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

এ সময় স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্থপতি রফিক আজম,পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৭৫ কাঠা জায়গা নিয়ে ৮ কোটির অধিক অর্থ ব্যয় করে শহীদ হাজী আবদুল আলীম খেলার মাঠে ফুটবল খেলার মাঠ, ক্রিকেট খেলার নেট প্রাকটিস, সকাল সন্ধ্যা হাঁটার জন্য ওয়াকওয়ে, হাঁটা ও বসার জন্য উন্মুক্ত জায়গা, শিশুদের খেলার জন্য পৃথক স্থান, জিমনেশিয়াম, ক্যাফেটোরিয়া, কফিশপ, লাইব্রেরি, বিভিন্ন প্রকার ফল ও প্রজাপতি আকৃষ্টকারী ফুলের গাছ, সিসিটিভি ক্যামেরা, ফ্রি ওয়াইফাই, আধুনিক টয়লেট, ওয়াটার ফিল্টার, মেহরাবসহ ঈদের নামাজ আদায়ের স্থান ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

টিএইচ/একেএস

আরও পড়ুন