• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জুন ১৪, ২০২০, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২০, ০৩:২৯ পিএম

যুক্তরাজ্য থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি

জাগরণ প্রতিবেদক
যুক্তরাজ্য থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি
সংগৃহীত ছবি

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে লকডাউনের কারণে যুক্তরাজ্যের লন্ডনে আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি যাত্রী শনিবার (১৩ জুন) দিবাগত রাত ১টায় ঢাকায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট ঢাকায় পৌছেছে। দেশে ফেরা এসব যাত্রী সে দেশের স্বাস্থ্য সনদ নিয়ে এসেছেন। তারা কেউই করোনা (কোভিট১৯) আক্রান্ত নন। ফ্লাইট থেকে নামার পর সবার স্বাস্থ্য পরীক্ষা করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয় বলে জানিয়েছে বিমানবন্দর স্বাস্থ্য বিভাগ।

রোববার (১৪ জুন) বিমানবন্দর সূত্র জানায়, বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের পর লকডাউনের কারণে আকাশে পথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। এর আগে গত শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮৭ বাংলাদেশিকে নিয়ে ইতালির রোমে যায়। ওই বিমানেই লন্ডন থেকে ১৫৭ বাংলাদেশি যাত্রী নিয়ে ঢাকায় পৌছেন বিমানের এ ফ্লাইট।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে লকডাউনের কারণে লন্ডনে আটকে পড়া ১৫৭ যাত্রী নিয়ে শনিবার রাত পৌনে ১টায় বিমানের একটি বিশেষ ফ্লাইট ঢাকায় অবতরণের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ বিমান ডিজিএম জনসংযোগ তাহেরা খন্দকার।

এসএমএম

আরও পড়ুন