• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০১৯, ০৮:৩৮ পিএম

বাঞ্ছারামপুরে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

বাঞ্ছারামপুরে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

 

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে গ্রামবাসীর গণপিটুনিতে ২ জন ডাকাত নিহত হয়েছে। ডাকাতের হামলায় গৃহকর্তা ইয়ামিন মিয়া (৪৫) নামে একজন গুরুতর আহত হয়েছে। নিহত ডাকাতরা হলেন- নরসিংদী সদর উপজেলার বিবিরকান্দি গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আলামিন ও অজ্ঞাত (৩০)। গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার চর-শিবপুর গ্রামে এঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সোনারামপুর ইউনিয়নের চর-শিবপুর গ্রামে গত বুধবার রাত দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত চার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। চর-শিবপুর উত্তর পাড়ায় চর-শিবপুর-ইছাপুর সড়কের পাশে বাবুল মিয়ার বাড়িতে রাত দেড়টার দিকে বিল্ডিংয়ের গেইটের তালা কেটে ঘরে প্রবেশ করে ঘরের লোকজনকে হাত-পা বেঁধে নগদ ৪ লাখ ৩০ হাজার টাকা ৫ ভরি স্বর্ণ নিয়ে যায়। এরপরে পাশের বাড়ি স্বপন মিয়ার ঘরের দরজা ভেঙে ডাকাতরা ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ঘরে রক্ষিত নগদ ১ লাখ টাকা, ৩ ভরি স্বর্ণ নিয়ে যায়। একই দল পাশের দুবাই প্রবাসী ওমর আলীর বাড়িতে দরজা ভেঙে ঘরে ঢুকে নগদ ১০ হাজার টাকা ২ ভরি স্বর্ণ নিয়ে যায়। এরপরে পাশের বাড়ির ইয়ামিন মিয়ার বাড়িতে দরজা ধাক্কা দিলে ইয়ামিন মিয়া দরজা খুলে দিলে ডাকাতরা এলোপাথাড়ি কুপিয়ে ইয়ামিন মিয়াকে আহত করেন। তাকে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ইয়ামিন মিয়ার বাড়ির মহিলাদের কাছ থেকে ২ ভরি পরিমাণ স্বর্ণের অলংকার নিয়ে যায় ডাকাত দল। চারবাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাত দল নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল নিয়ে যায়। ডাকাতি শেষে ডাকাতরা চলে যাওয়ার সময় গ্রামবাসী ডাকাতদের ধাওয়া করেন। মসজিদের মাইকে গ্রামে ডাকাত এসেছে ঘোষণা দিলে পাশের আরো দুই গ্রামের লোকজনসহ গ্রামবাসী চারদিক থেকে ডাকাত দলকে ধাওয়া করে ২ জনকে আটক করে গণপিটুনি দিলে ঘটনাস্থলে অজ্ঞাত (৩০) নিহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় অপর ডাকাত আলামিন (৩২) কে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করলে কিছুক্ষণপর সে মারা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানান, ‘চর-শিবপুর গ্রামে ডাকাতির ঘটনায় গ্রামবাসীর পিটুনিতে দুই জন ডাকাত নিহত হয়েছেন। এদর মধ্যে একজনের পরিচয় আমরা নিশ্চিত হয়েছি। অপরজনের পরিচয় জানার চেষ্টা করছি। তিন গ্রামের লোকজন মিলে ডাকাতদের ধাওয়া করে ২ জনকে আটক করেছে। ডাকাত নিহতের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা ও বাবুল মিয়া বাদী হয়ে একটি ডাকাতি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

কেএসটি