• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২২, ২০১৯, ০৪:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০১৯, ১০:২৬ পিএম

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত দুইজন- ছবি : জাগরণ

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ দুইজন নিহত হয়েছেন। 

জানা যায়, শুক্রবার (২২ মার্চ) ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলেন-  নুর মোহাম্মদ (৪০) ও নুরুল আমিন (৩৫) নামে দুই ব্যক্তি। পুলিশের দাবি, তাদের একজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও অপরজন বিকাশ এজেন্টের মাধ্যমে ইয়াবার টাকা আদান প্রদানকারী।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে ৮টি দেশীয় তৈরি বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও ২০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। নিহত নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, সাংবাদিক হামলা মামলাসহ বিভিন্ন অভিযোগ ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে অর্থ লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনসহ ৩টি মামলা রয়েছে।

নিহত নুর মোহাম্মদ টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে ও নুরুল আমিন জালিয়াপাড়ার এলাকার শুক্কুর আহমদের ছেলে। নুর মোহাম্মদ স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও নুরুল আমিন ইয়াবার টাকা বিকাশের মাধ্যমে লেনদেন ও বিভিন্ন কারবারীদের বিকাশে টাকা আনেন বলে জানিয়েছে পুলিশ।

ওসি প্রদীপ কুমার দাশ জানান, পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদেরকে নিয়ে বৃহস্পতিবার রাতে অভিযানে যায় টেকনাফ থানার একটি পুলিশের টিম। এসময় টেকনাফ সদরের রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছালে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও ৪০ রাউন্ড পাল্টা গুলি চালায়। এসময় আটক আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে গেলে আহতদের উদ্ধার করে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহ ২টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।

কেএসটি