• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৮, ২০১৯, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৮, ২০১৯, ০৯:৪৮ পিএম

 প্রেম বিরোধের জেরে স্কুলছাত্র খুনের অভিযোগ

 প্রেম বিরোধের জেরে স্কুলছাত্র খুনের অভিযোগ
-প্রতীকী ছবি

বরিশালের বাকেরগঞ্জে মো. শাকিল (১৭) নামের দশম শ্রেণি পড়ুয়া এক স্কুল ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৭ মার্চ) দিবাগত রাতে বাড়ির পার্শ্ববর্তী একটি জামগাছ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মৃতদেহের ময়না তদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানহয়েছে।

নিহত শাকিল উপজেলার চুনাখালী খোদাবক্সকাঠী এলাকার বাবুল খানের ছেলে ও শিয়ালগুনি জামের উদ্দিন মেমোরিয়াল ইনস্টিটিউটের দশম শ্রেণির ছাত্র।

নিহতের স্বজনরা জানায়, বাড়ির পাশের ফিরোজের মেয়ের সঙ্গে শাকিলের প্রেমের সম্পর্ক ছিলো। যার নিয়ে ফিরোজের পরিবার শকিলেরপরিবারের ওপর ক্ষুব্ধ ছিল।এর ধারাবাহিকতায় বুধবার রাত ১০টার দিকে শাকিলকে ফিরোজ তাদের বাড়িতে ডেকে নেয়। এরপর রাত সাড়ে ১২টার দিকে ঘরের পাশে জামগাছের সাথে শাকিলের গলায় ফাঁস দেয়া ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। শুধু তাই নয়, ফিরোজের স্ত্রী ডলি বেগম সর্বপ্রথম ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে চিৎকার করে। যে কারণে এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিযোগ করেছেন নিহতের স্বজন খোকন খান। 

তিনি বলেন, গাছের সঙ্গে মৃতদেহ এমনভাবে ঝুলানো ছিল যে তাতে বোঝা যাচ্ছিলো শাকিল আত্মহত্যা করেনি। তাকে হত্যা করে ওখানে ঝুলিয়ে রাখা হয়েছিল।  তাদের ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করে গাছে ঝুলিয়ে রেখে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় নিহতের পরিবার হত্যা মামলা দায়ের করবেন বলেও জানিয়েছেন তিনি।

বাকেরগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) জুবায়ের হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে হত্যার অভিযোগের কথা শোনা যাচ্ছে। তবে এখনও কোন মামলা বা লিখিত অভিযোগ পাওয়া যায়নি। মৃতদেহের ময়না তদন্ত রিপোর্ট পেলে এটি হত্যা নাকি আত্মহত্যা সে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 

কেআর/এএস