• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৬, ২০১৯, ০৮:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৬, ২০১৯, ০৮:৫৪ পিএম

কুমিল্লায় আ’লীগের দুগ্রুপের সভা

১৪৪ ধারা জারি, ককটেল বিস্ফোরণ

১৪৪ ধারা জারি, ককটেল বিস্ফোরণ

কুমিল্লায় সদর উপজেলার কোটেশ্বরে আওয়ামী লীগের দুগ্রুপের সভা একই স্থানে আহবান করায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

শনিবার (৬ এপ্রিল) জেলার আদর্শ সদর উপজেলার কোটেশ্বর এলাকায় এ ঘটনা ঘটেছে। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার (৬ এপ্রিল) বিকেলে জেলার আদর্শ সদর উপজেলার কোটেশ্বর এলাকায় পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা পূর্বে নির্ধারণ করা হয়। পরবর্তীতে মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমানের স্মরণসভার আয়োজন করে স্থানীয় আওয়ামী লীগের আরেকটি গ্রুপ। এতে প্রশাসন ১৪৪ ধারা জারি করে। এ সভাকে কেন্দ্র করে বিকেলে দুটি গ্রুপের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল এবং মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমানের স্মরণসভায় উপস্থিত থাকার কথা ছিল সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।  

আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী আশরাফুল করিম জানান, কোটেশ্বর এলাকায় একইস্থানে পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা এবং মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমানের স্মরণসভার আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগের দুটি গ্রুপের মাঝে সংঘর্ষ এবং আইনশৃংখলার অবনতির আশঙ্কায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। 

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া বলেন, একই স্থানে বর্ধিত সভা এবং স্মরণ সভাকে কেন্দ্র করে উপজেলার কোটেশ্বর এলাকায় আওয়ামী লীগের দুটি গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দেয়। এ সময় পুলিশের তৎপরতায় পরিস্থিতি শান্ত হয়। 

কেএসটি