• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০১৯, ০৭:৩৪ পিএম

মাদ্রাসা ছাত্রের মৃত্যু রহস্য উম্মোচনের দাবিতে সংবাদ সম্মেলন

মাদ্রাসা ছাত্রের মৃত্যু রহস্য উম্মোচনের দাবিতে সংবাদ সম্মেলন

চট্টগ্রামের বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্র হাবিবুর রহমানের মৃত্যু রহস্য উন্মোচন করে এই ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে মাদ্রাসাটির নবনিযুক্ত পরিচালক মাওলানা মোহাম্মদ তৈয়বের উদ্যোগে চট্টগ্রামের খুলশীস্থ সেগুনবাগান তা'লীমুল কুরআন কমপ্লেক্সে এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে মাওলানা মোহাম্মদ তৈয়বের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন নিজাম উদ্দিন আল হোছাইনী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত বুধবার (১০ এপ্রিল) রাতে ওমর ফারুক আল ইসলামিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্র হাবিবুর রহমান (১১) রহস্যজনকভাবে মৃত্যুবরণ করে। স্বচ্ছ, নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার মৃত্যুর জন্য যে বা যারা জড়িত রয়েছে তাদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এই ঘটনার পর থেকে মাদ্রাসাটির শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। শিক্ষার্থী প্রাণ হারানোর ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া কোনো  যৌক্তিক সমাধান হতে পারে না। তাই শিক্ষার্থী নিহত হওয়ার কারন অনুসন্ধানের পাশাপাশি প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম চলমান রাখার স্বার্থে মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে মাদ্রাসাটি খুলে দেয়ার জন্য প্রশানের কাছে দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা কাজী ফজলুল করিম, নাজিম উদ্দিন, মহিউদ্দিন, জাকারিয়া, মানজুর বোখারী হালিম, নুর মোহাম্মদ, আবদুল্লাহ আল নোমান প্রমুখ।

এসসি/