• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০১৯, ১২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০১৯, ১২:২৪ পিএম

উখিয়ায় ছেলের বন্দিদশা থেকে বৃদ্ধ বাবাকে উদ্ধার

উখিয়ায় ছেলের বন্দিদশা থেকে বৃদ্ধ বাবাকে উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় মাদকাসক্ত ছেলের বন্দিদশা থেকে বৃদ্ধ বাবাকে মুক্ত করলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী। শেকলবন্দি থেকে মুক্ত হওয়া বৃদ্ধের নাম শামসু ফকির। তিনি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের টাইপালং এলাকার বাসিন্দা।

সোমবার (১৫ এপ্রিল) সকালে ইউএনও নিকারুজ্জাম চৌধুরী নিজে গিয়ে শেকলবন্দি শামসু ফকিরকে উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন শেকল দিয়ে শামসু ফকিরের হাত-পা বেঁধে রাখে তার মাদকাসক্ত ছেলে জসীম উদ্দিন। যে খেয়ে না খেয়ে কোলে পিঠে করে বড় করেছেন, সেই বাবাকে মারধর করেছে মধ্যযুগীয় কায়দায়। এমন নিষ্ঠুর ও অমানবিক নির্যাতনের খবর পেয়েও ভয়ে মুখ খুলেননি স্থানীয় লোকজন। তবে এই বৃদ্ধ মানুষকে কেন বেঁধে রাখা হলো? কেনইবা নির্যাতন করা হলো? সে বিষয়ে সঠিক রহস্য এখনো জানা যায়নি। অবশেষে সোমবার সকালে ইউএনও নিজে গিয়ে শেকলবন্দি শামসু ফকিরকে উদ্ধার করেন। পরে ওই বৃদ্ধকে নিজ কার্যালয়ে এনে পরিষ্কার-পরিচ্ছন্ন করেন এবং দুপুরের খাবার খেতে দেন।

এ প্রসঙ্গে ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, মাদকাসক্ত ছেলে কর্তৃক এক বৃদ্ধ বাবাকে হাতে-পায়ে শেকল দিয়ে বেঁধে রাখার খবর পেয়ে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। বর্তমানে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ছেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার ঘোষণা দেন তিনি।

এসসি/