• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৯, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ০৩:৩৫ পিএম

‘রাকসু নির্বাচন না দিয়ে শিক্ষার্থীদের অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে’

‘রাকসু নির্বাচন না দিয়ে শিক্ষার্থীদের অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে’

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন না দিয়ে শিক্ষার্থীদের অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে দাবি করে অতি দ্রুত এই নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। 
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রঞ্জু হাসানের সঞ্চালনায় বক্তারা জানান, বিশ্ববিদ্যালয়ে সিনেট, সিন্ডিকেট, শিক্ষক সমিতি, কর্মকর্তা, কর্মচারীদের নির্বাচন হয়। অথচ ক্যাম্পাসে রাকসু নির্বাচন হচ্ছে না। এতে শিক্ষার্থীরা গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এই নির্বাচন না দিয়ে শিক্ষার্থীদের অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে। এটি আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক।

বক্তারা আরও বলেন, রাকসু নির্বাচনের মাধ্যমে ছাত্র সংসদ সচল এবং সিনেট, সিন্ডিকেটের সকল কার্যক্রম চালু করাসহ গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে দ্রুত রাকসু নির্বাচনের বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের অধিকার রক্ষার্থে রাকসু নির্বাচনের জোর দাবি জানান তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি পদযাত্রা বের করেন তারা। 

এসময় চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন, তানিয়া মাহমুদা, ইসলামিক স্টাডিজ বিভাগের ইসরাফিল আলম, মাহমুদ সাকি, অর্থনীতি বিভাগের রাশেদ রিমন, আরবি বিভাগের সুজন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএসটি