• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ০২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০১৯, ০২:৫৪ পিএম

মির্জাপুর সরকারি কলেজ মাঠে ইট বালুর ব্যবসা

মির্জাপুর সরকারি কলেজ মাঠে ইট বালুর ব্যবসা

টাঙ্গাইলের মির্জাপুর সরকারি কলেজের মাঠের একাংশে চলছে ইট বালুর ব্যবসা। জনৈক ব্যক্তি অনেক দিন যাবত এ ব্যবসা করে চলে আসছে বলে জানা গেছে। উপজেলা সদরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উন্নয়ন কাজ চলছে। ফলে মির্জাপুর সরকারি কলেজের মাঠটি একমাত্র খেলার মাঠ। এই মাঠের অধিকাংশ জায়গায় ইট, বালু, গাছের খণ্ড ও ভাঙারি জিনিসপত্র দিয়ে আটকা। এতে করে মাঠটিতে খেলাধুলা করতে খেলোয়ারদের নানামুখী সমস্যার সৃষ্টি হচ্ছে। বর্তমানে মাদক মুক্ত সমাজ গড়তে খেলাধুলাই হচ্ছে প্রধান মাধ্যম। কিন্তু মাঠে এই সমস্যার কারণে অনেকে খেলাধুলায় আগ্রহ হারাচ্ছে। যা আমাদের যুব সমাজের জন্য অনেকটা ক্ষতিকর।

কলেজ মাঠের নিয়মিত খেলোয়ার ওয়াকিল আহমেদ, অনিক সরকার, রাসেল ও ইমন বলেন, আমরা অনেক চেষ্টা করে যাচ্ছি যাতে করে যুব সমাজ আড্ডা না দিয়ে খেলাধুলায় মনোনিবেশ করে। কিন্তু খেলার মাঠ যদি ব্যবসায়ীদের দখলে থাকে তাহলে কিভাবে আমরা খেলাধুলা করবো। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি তারা যাতে আমাদের খেলার মাঠটি খেলার উপযোগী করে দেন।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন বলেন, যদি কেউ খেলার মাঠ ব্যবসার উদ্দেশ্য ব্যবহার করে থাকে তাহলে সে কাজটি ঠিক করেনি। যুব সমাজ যদি খেলাধুলার সুযোগ না পায় তাহলে তারা মাদকের দিকে ধাবিত হবে।

এ ব্যাপারে মির্জাপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাদিজা ইয়াসমিন বলেন, যারা ইট বালু রেখে ব্যবসা করছে তাদেরকে ডেকে বলা হয়েছে তারা অতি সত্ত্বর সরিয়ে নিবে বলে জানিয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. আবদুল মালেক বলেন, এ বিষয়ে মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষকে মাঠ থেকে ইট, বালু, গাছের খণ্ড ও ভাঙারি দ্রুত অপসারণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

কেএসটি