• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১, ২০১৯, ০২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১, ২০১৯, ০৮:০৭ পিএম

কক্সবাজারে বন্য হাতির হামলায় রোহিঙ্গা কিশোরের মৃত্যু

কক্সবাজারে বন্য হাতির হামলায় রোহিঙ্গা কিশোরের মৃত্যু
-প্রতীকী ছবি

উখিয়ায় বন্যহাতির আক্রমণে সুফায়েত (১৬) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০) এপ্রিল সন্ধ্যায় উখিয়ার ১৩ নম্বর তাজনিমার খোলা রোহিঙ্গা শিবিরের পাহাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

সুফায়েত রোহিঙ্গা শিবিরের সি-বল্কের ১৪০ নম্বর কক্ষের বাসিন্দা মোহাম্মদ কবির আহমদের ছেলে। সে ২০১৭ সালে ২৫ আগস্টের পরে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনে পালিয়ে এসে এ ক্যাম্পে আশ্রয় নিয়েছিল।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বাংলা  বলেন, মঙ্গলবার সন্ধ্যায় উখিয়ার এ রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় একদল বন্য হাতি প্রবেশ করে। হাতির দল একপর্যায়ে রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে ঢুকে পড়লে ক্যাম্পের বাসিন্দারা হট্টগোল করে পালাতে থাকে। এ সময় কয়েকটি ঝুপড়িঘর তছনছ করে বন্যহাতির দল ক্যাম্পে ব্যাপক তাণ্ডব চালায়। এতে ঘটনাস্থলে মারা যায় এক রোহিঙ্গা। পরে মরদেহ উদ্ধার করা হয়। 

কক্সবাজারের দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, গত ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমারে সহিংসতার পর উখিয়ায় আশ্রয় নিয়েছে বিপুল সংখ্যক রোহিঙ্গা। পাহাড়ি এলাকার গাছপালা কেটে তারা গড়ে তুলেছে অসংখ্য ঝুপড়ি ঘর। এতে আবাসস্থল ও খাবার সংকটে পড়ায় হাতির দল লোকালয়ে ঢুকে পড়েছে।

একেএস