• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ১, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১, ২০১৯, ০৯:০২ পিএম

দ্বিতীয় বিয়ে মেনে না নেয়ায় প্রথম স্ত্রীকে গলাটিপে হত্যা

দ্বিতীয় বিয়ে মেনে না নেয়ায় প্রথম স্ত্রীকে গলাটিপে হত্যা

দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় প্রথম স্ত্রীকে পিটিয়ে হত্যা করে জানালার সাথে ঝুলিয়ে রেখেছে নিটোল টাটা গ্রুপের রংপুরের মিঠাপুকুর ইনচার্জ সাইফুল ইসলাম। বুধবার সকালে এ ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে এবং ঘাতক স্বাম কে  গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, রংপুরের মিঠাপুকুর উপজেলার আদর্শপাড়া গ্রামের সাইফুল ইসলাম বেশ কয়েক বছর আগে জামালপুর জেলার সরিষাবাড়ি ইউনিয়নের মতিয়ার রহমানের মেয়ে তানিয়া পারভীনকে বিয়ে করে। বর্তমানে তাদের চার বছরের একটি সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই তাদের মাঝে বনিবনা হচ্ছিল না। এরই মধ্যে সাইফুল তার স্ত্রীর উপর চাপ সৃষ্টি করে দু’দফায় তার বাবার কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা নেয়। 

এদিকে স্বামী স্ত্রীর বনিবনার অভাবে সাইফুল তার বিয়ের তথ্য গোপন করে সম্প্রতি রংপুর শহরে আরেকটি বিয়ে করে এবং প্রায়ই মিঠাপুকুরের বাসায় না গিয়ে রংপুরে রাত যাপন শুরু করে। বিষয়টি আগের স্ত্রী জানতে পারলে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে বুধবার সকালে সাইফুল তার চার বছরের সন্তানকে বাইরে খেলার জন্য পাঠিয়ে প্রথম স্ত্রী তানিয়াকে শ্বাসরোধে হত্যা করে গলায় ওড়না পেচিয়ে জানালার সঙ্গে ঝুলিয়ে রেখে পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়। পরে শিশুটি কান্নাকাটি করলে গ্রামবাসী এগিয়ে এসে পেছনের দরজা খুলে দেখতে পায় তানিয়ার ঝুলন্ত লাশ। খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাফর আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তানিয়ার গলায় অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ব্যাপারে তার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছে এবং আসামি সাইফুলকে গ্রেফতার করা হয়েছে।

এমএইউ/এসএমএম