• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০১৯, ০৯:২১ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০১৯, ০৯:২১ পিএম

পাবনায় সেপটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

পাবনায় সেপটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

পাবনার চাটমোহরে সেপটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ফরিদ হোসেন (২৩) নামের এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ মে) বিকেল চারটার দিকে পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন ঈসা আহমেদ নামের অপর এক নির্মাণশ্রমিক। তাকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত ফরিদ উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের বক্কার হোসেনের ছেলে। আহত ঈসা পৌর শহরের নারিকেলপাড়া মহল্লার মৃত কালু খাঁর ছেলে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, শুক্রবার বিকেলে পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় অধ্যাপিকা খালেদা আক্তারের নির্মাণাধীন ভবনের সামনে প্রায় ৪০ ফুট গভীর গর্ত করা সেপটি ট্যাংকের নিচ থেকে ময়লা পরিষ্কারের জন্য তার বাবা শেখ ইমদাদুল হক চাঁদু নির্মাণশ্রমিক ফরিদকে নিচে নামতে বলেন। তার কথামতো ফরিদ সেপটি ট্যাংকের নিচে নেমে কাজ করার সময় জ্ঞান হারিয়ে ফেলে। দীর্ঘ সময় তার (ফরিদ) কোনো সাড়াশব্দ না পেয়ে ঈসা নামের অপর আরেক শ্রমিক তাকে উদ্ধারে নিচে নামলে সেও অসুস্থ হয়ে পড়ে।

পরে এলাকাবাসী ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেন। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘণ্টাখানেকের চেষ্টায় দুজনকে উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফরিদকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে গুরুতর আহত অবস্থায় ঈসাকে রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে স্থানান্তর করা হয়। এ সময় তরিকুল ইসলাম নামে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের প্রধান সদস্য অসুস্থ হয়ে পড়েন।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, নির্মাণশ্রমিকের মরদেহ পুলিশি হেফাজতে রয়েছে। এ ঘটনায় ফরিদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে বা মামলা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এনআই